29 C
আবহাওয়া
৭:২৪ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » নোবিপ্রবিতে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম শীর্ষক বিশেষ ওয়েবিনার অনুষ্ঠিত

নোবিপ্রবিতে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম শীর্ষক বিশেষ ওয়েবিনার অনুষ্ঠিত

নোবিপ্রবিতে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম শীর্ষক বিশেষ ওয়েবিনার অনুষ্ঠিত

বিএনএ, নোবিপ্রবি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ‘বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ শীর্ষক এক ভার্চুয়াল ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে। ওয়েবিনারটি আয়োজন করে বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ স্টাডিজ ক্যারিয়ার ক্লাব, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)।

রোববার(১৫ আগস্ট) সন্ধ্যা ৭ টায় অনলাইনে ওয়েবিনারটি অনুষ্ঠিত হয়৷ বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান ড. দিব্যদ্যুতি সরকারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. ফিরোজ আহমেদ এবং বিশেষ আলোচক ছিলেন বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক শাহনেওয়াজ। এছাড়াও বিভাগের সাধারণ শিক্ষার্থীদের পক্ষে আলোচক হিসেবে ছিলেন নাসরাতুল ফেরদৌস (১২তম ব্যাচ), সায়মা জাহান ঈশিতা (১৪তম ব্যাচ), আবদুল্লাহ আল মামুন (১৪তম ব্যাচ) ও একিনা শাকী এশা (১৫তম ব্যাচ)।

ওয়েবিনারে প্রধান আলোচক প্রফেসর ড. ফিরোজ আহমেদ বলেন, বঙ্গবন্ধুর দৈনন্দিন জীবন, বঙ্গবন্ধুর চিন্তা ভাবনাসহ ছোটছোট সব বিষয় সে সময়ের দৈনিক পত্রিকার মাধ্যমে খোঁজ নিয়ে গবেষণার আওতায় এনে আমরা মহান নেতার বুদ্ধিদীপ্ত জীবন থেকে আরো শিখতে পারি।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, ১৫ আগস্ট নিয়ে গবেষণার সংখ্যা খুব কম। আমি বিশ্বাস করি আমাদের বিশ্ববিদ্যালয়ের এই ডিপার্টমেন্ট থেকে আমরা এমন অনেক গবেষণা পাবো যা দেশবাসী জানতে পারবে। এর জন্য সব ধরনের সহযোগিতা আমরা করব।

বিএনএনিউজ/শাফি,মনির

Loading


শিরোনাম বিএনএ