28 C
আবহাওয়া
১২:২৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চমেক হাসপাতালকে দালালমুক্ত ঘোষণা নওফেলের

চমেক হাসপাতালকে দালালমুক্ত ঘোষণা নওফেলের

চমেক হাসপাতালকে দালালমুক্তর ঘোষণা নওফেলের

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালকে দালালমুক্তর ঘোষণা দিয়েছেন হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেন, আমরা যদি  কোনো দালাল ও অপরাধীচক্রকে প্রশ্রয় না দিই তাহলে তারা এখানে সুবিধা করতে পারবে না।

সোমবার (১৬ আগস্ট) সকালে হাসপাতালের সম্মেলন কক্ষে জাতীয় শোক দিবস উপলক্ষে হাসপাতালে চিকিৎসা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এসময় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের পক্ষ থেকে ৪০টি মেডিকেল শয্যা ও ১০টি অক্সিজেন সিলিন্ডার চমেক হাসপাতালকে দেওয়া হয়।

মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, বর্তমান পরিচালক দায়িত্ব নেওয়ার পর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিবেশ আগের চেয়ে পাল্টে গেছে। তিনি এসব অন্যায়কে প্রশ্রয় না দেওয়ার কারণে এই পরিবর্তন। আগে এখানে দালাল, ওষুধ ব্যবসায়ী কিংবা তাদের লোকজন এসে ঝামেলা করত। অপরাধীরা বিভিন্ন সুযোগ নেওয়ার চেষ্টা করত।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে এখানে একটি চক্র নানাভাবে অপকর্ম করে গেছে। এখনও তারা বিভিন্নভাবে নানা সুযোগ নিতে মরিয়া হয়ে আছে। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এসব চক্রকে প্রতিহত করতে হবে। আমি আপনার ক্ষুদ্র স্বার্থের জন্য যেন কতগুলো অপরাধীকে প্রশ্রয় না দিই।

শিক্ষা উপমন্ত্রী বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল একটা সরকারি প্রতিষ্ঠান। সেখানে ব্যবসা করতে হবে, মুরগি সাপ্লাই দিতে হবে, ডিম সাপ্লাই দিতে হবে। রাজনীতিবিদ হিসেবে আমরা যেন এসবের মধ্যে ঢুকে না যাই। হাসপাতালে মুরগি সাপ্লাই দেওয়া, ডিম সাপ্লাই দেওয়া কোনো রাজনীতিবিদের কাজ নয়।

অনুষ্ঠানে চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবিরের সভাপতিত্বে এবং অবসরপ্রাপ্ত মেজর মোহাম্মদ এমদাদুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান আসিফ ইব্রাহীম, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, স্টক এক্সচেঞ্জের পরিচালক লিয়াকত হোসেন চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক মামুন উর রশিদ, সহকারী মহাব্যবস্থাপক আরিফ আহমেদ এবং কোম্পানি সেক্রেটারি রাজীব সাহা, ব্যবস্থাপক মিনহাজ উদ্দিন চৌধুরী, চমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. আফতাবুল ইসলাম, সহকারি পরিচালক ডা. রাজীব পালিত।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ