30 C
আবহাওয়া
১২:৪৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ১৬০০ জন পেল প্রধানমন্ত্রীর উপহার

চট্টগ্রামে ১৬০০ জন পেল প্রধানমন্ত্রীর উপহার

চট্টগ্রামে ১৬০০ জন পেল প্রধানমন্ত্রীর উপহার

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীর অসচ্ছল, ছিন্নমূল, হতদরিদ্র, শারীরিক প্রতিবন্ধী, বিভিন্ন পেশার শ্রমিকসহ ১ হাজার ৬০০ মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ জুলাই) নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে চট্টগ্রাম জেলা প্রশাসন এসব খাদ্য সামগ্রী বিতরণ করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান। এ সময় তিনি বলেন, করোনা পরিস্থিতিতে সারা পৃথিবী আজ বিপর্যস্ত। দেশের ক্রান্তিলগ্নে জাতির জনকের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মানবিক সহযোগিতা নিয়ে সমাজের অস্বচ্ছল ও কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। করোনাকালে কোন মানুষ খাদ্য সংকটে থাকবে না। এ বিষয় দেখাশোনা করার জন্য সরকার আমাদেরকে নির্দেশ দিয়েছেন। কর্মহীন কেউ যাতে সরকারি সহযোগিতা থেকে বাদ না যায় তা কঠোরভাবে তদারকি করা হচ্ছে। মুজিববর্ষে কোন মানুষ গৃহহীন থাকবে না-এ লক্ষ্যে সারাদেশের গৃহহীনদের দুই শতক জায়গার উপর মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সম্পূর্ণ সরকারি খরচে ঘর নির্মাণ করে দিচ্ছে। এর চেয়ে বড় মানবতা আর কিছুই হতে পারে না।

বিভাগীয় কমিশনার বলেন, নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের মধ্যে যারা প্রকাশ্যে সাহায্য নিতে সংকোচবোধ করছেন বা সাহায্য চেয়ে সরকারি ৩৩৩ নম্বরে ফোন এবং আমাদের কাছে এসএমএস করছেন, প্রতি রাতে তাদের বাসা-বাড়িতে গিয়ে উপহার সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, করোনা পরিস্থিতিতে যেসব শ্রমজীবী মানুষ একেবারে কর্মহীন হয়ে পড়েছেন বা কষ্টে আছেন, তাদের সবাইকে সহায়তার আওতায় আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। কঠোর লকডাউনে যারা অতিকষ্টে দিনযাপন করছেন তাদেরও সরকারি উপহারের আওতায় আনা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের উপ-পরিচালক (স্থানীয় সরকার) ড. বদিউল আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সুমনী আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস.এম জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ নাজমুল আহসান, অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ) মো. মাসুদ কামাল, বিভাগীয় শ্রম দপ্তরের পরিচালক মো. নাছির উদ্দিন, বিভাগীয় কমিশনারের পিএস ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা আশরাফুল হাসান। উপহার সামগ্রীর প্রতি প্যাকেটে ৭ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি চিনি, ১ কেজি লবণ, ১ লিটার সয়াবিন তেল ও ১ সাবান ছিল।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ