31 C
আবহাওয়া
১:২৪ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » মেঘের আকাশে সুরে সুরে বর্ষা বরণ

মেঘের আকাশে সুরে সুরে বর্ষা বরণ

মেঘের আকাশে সূরে সূরে বর্ষাকে করা হলো বরণ

বিএনএ, আনোয়ারা (চট্টগ্রাম): “আকাশ এতো মেঘলা, যেও নাকো একলা, এখনি নামবে অন্ধকার”। বর্ষার প্রথম দিনে, ঘন কালো মেঘ দেখে। না বৃহস্পতিবার সন্ধ্যায় আকাশ মেঘলা থাকলেও বৃষ্টির দেখা মেলেনি। তবে বৃষ্টির দেখা না গেলেও বর্ষার প্রথম দিনে বর্ষার গান, কবির গান, ভক্তিমূলক গান ও ভাণ্ডারি গানসহ বাঙালীর ইতিহাস ঐতিহ্য নিয়ে আনোয়ারায় বর্ষাকে বরণ করে নিয়েছে বাদলের সুরে সুরে।

বৃহস্পতিবার ১লা আষাঢ় সুরে সুরে বর্ষাকে বরণ করে নিতে আনোয়ারা উপজেলা প্রশাসন আয়োজন করেছে ব্যতিক্রম এক সাংস্কৃতিক আয়োজন। আবহমান বাঙালীর ইতিহাস ঐতিহ্যকে ধরে রাখতে এই আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (১৫ জুন) সন্ধ্যার পর থেকে বীর মুক্তিযোদ্ধা আখতারুজ্জামান চৌধুরী বাবু স্মৃতি পার্কে বর্ষার গান, কবির গান, ভক্তিমূলক গান ও ভাণ্ডারি গানের মধ্যদিয়ে এই বর্ষাবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফকরুজ্জামান।

অনুষ্ঠানে নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইশতিয়াক ইমনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে চট্টগ্রাম জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভানেত্রী তানজিয়া রহমান, আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আব্দুল্লাহ আল মুমিনসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, প্রত্যেক ইউনিয়নের ইউপি চেয়ারম্যানবৃন্দ এবং জেলা প্রশাসক কার্যালয়ের বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপজেলার প্রত্যেক ইউপি চেয়ারম্যানদের হাতে গাছের চারা তুলে দেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফকরুজ্জামান।

এর আগে সন্ধ্যায় চলতি বর্ষা মৌসুমে পরিবেশের ভারসাম্য বজায় রাখতে চট্টগ্রামের ১৫টি উপজেলা এবং নগরে ২০২৩ সালে ২৩ লক্ষ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

বিএনএনিউজ/এনামুল হক নাবিদ,বিএম

Loading


শিরোনাম বিএনএ