34 C
আবহাওয়া
৮:৫০ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » শনিবার থেকে মধ্যপ্রাচ্যে বিশেষ ফ্লাইট

শনিবার থেকে মধ্যপ্রাচ্যে বিশেষ ফ্লাইট

ভাড়া কমলো বিমানের মধ্যপ্রাচ্যগামী ফ্লাইটের

বিএনএ ঢাকা: আটকেপড়া প্রবাসী বাংলাদেশি শ্রমিকদের কর্মস্থলে ফেরাতে সৌদি আরবসহ পাঁচটি দেশে শনিবার (১৭ই এপ্রিল) থেকে বিশেষ ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারের কঠোর বিধিনিষেধের কারণে গত ১৪ই এপ্রিল থেকে বন্ধ রয়েছে সব ধরণের ফ্লাইট। কিন্তু এই কারণে বিপাকে পড়েছেন দেশে আটকে পড়া প্রবাসী বাংলাদেশি শ্রমিকরা। ভিসার মেয়াদ শেষ হওয়াসহ বিদেশে যাওয়ার ক্ষেত্রে বিভিন্ন জটিলতার মুখে তারা।

এমন অবস্থায় সৌদি আরব, ওমান, কাতার, সংযুক্ত আরব আমিরাত ও সিঙ্গাপুরে বিশেষ ফ্লাইট পরিচালনার অনুমোদন দিয়েছে সরকার। দেশগুলোতে ১৭ এপ্রিল থেকে ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

এই সিদ্ধান্তের পর টিকেট পেতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কার্যালয়ে ভিড় জমান প্রবাসী বাংলাদেশিরা। শুক্রবার(১৬ এপ্রিল)সকাল থেকে টিকেট পেতে মতিঝিলে বিমান বাংলাদেশ কার্যালয়ে যান অনেক প্রবাসী বাংলাদেশি।তবে সৌদি আরবের টিকেট পেলেও অন্যদেশের টিকেট না পাওয়ার অভিযোগ করেন বেশ কয়েকজন।

ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত জানার পরিপ্রেক্ষিতে রাজধানীর কারওয়ানবাজারে সৌদি এয়ারলাইন্সের কার্যালয়ের সামনেও ভিড় করেন প্রবাসীরা । যদিও কার্যালয় বন্ধ ছিল।

এদিকে, শনিবার থেকে সৌদি আরব ছাড়া দুবাই, মাস্কাট, দোহা ও সিঙ্গাপুরে বিশেষ ফ্লাইট পরিচালনার কথা জানিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ