29 C
আবহাওয়া
৯:১৫ পূর্বাহ্ণ - জুলাই ১৫, ২০২৪
Bnanews24.com
Home » আশুলিয়ায় আতশবাজি ও পটকাসহ আটক ২

আশুলিয়ায় আতশবাজি ও পটকাসহ আটক ২


বিএনএ, সাভার: সাভারের আশুলিয়া এলাকা থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য জাতীয় অবৈধ আতশবাজি ও পটকাসহ ২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। বুধবার (১৬ মার্চ) দুপুর আড়াইটার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব এ তথ্য জানায়।

এর আগে ১৫ মার্চ মঙ্গলবার আশুলিয়ার হলি ক্রিসেন্ট এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, বরিশাল জেলার মো. কবির হোসেন (৫২) ও হবিগঞ্জ জেলার মো. তানভীর হোসেন (২০)।

র‌্যাব-৪ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি আশুলিয়ার হলি ক্রিসেন্ট এলাকার একটি দোকানে বিপুল পরিমাণ বিক্রয় নিষিদ্ধ বিস্ফোরক জাতীয় অবৈধ আতশবাজি ও পটকা মজুদ করেছে। পরে র‌্যাব-৪ এর একটি চৌকস আভিযানিক দল ওই দোকান এবং পরবর্তীতে গ্রেফতারকৃত আসামি কবিরের বাড়িতে সাড়াশি অভিযান পরিচালনা করে ৩২ আইটেমের বিপুল পরিমান বিস্ফোরক জাতীয় অবৈধ আতশবাজি ও পটকা যার আনুমানিক মূল্য ৩০ লাখ টাকা এবং আতশবাজি বিক্রির নগদ-৬০ হাজার টাকাসহ অবৈধ কারবারি চক্রের ২জন সদস্যকে গ্রেফতার করা হয়।

এ ব্যাপারে র‌্যাব-৪, সিপিসি-২ এর অধিনায়ক লে. কমান্ডার রাকিব মাহমুদ খাঁন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা পলাতক আরো ১০/১২ জন সহযোগীদের যোগসাজশে দীর্ঘদিন ধরে এসব বিস্ফোরক জাতীয় আতশবাজি ও পটকা সংগ্রহ করে। তারা পবিত্র শবে বরাত উপলক্ষে এবং বিভিন্ন জাতীয় দিবসে দেশে নাশকতা সৃষ্টি এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন ঘটাতে পার্শ্ববর্তী দেশ থেকে অবৈধ পথে সংগ্রহ করে আশুলিয়া, সাভার, মিরপুর ও রাজধানীসহ দেশের বিভিন্ন প্রান্তে সরবরাহ করার জন্য মজুদ করেছে। গ্রেফতারকৃত আসামি এবং তার পলাতক সহযোগীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বিএনএ/ইমরান, এমএফ

Loading


শিরোনাম বিএনএ