36 C
আবহাওয়া
৮:১৫ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, হাসপাতাল ভাঙচুর

ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, হাসপাতাল ভাঙচুর

শিশু

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জ সদরের খানপুর এলাকার সেন্ট্রাল জেনারেল হাসপাতালে ভুল চিকিসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ করেছেন তার স্বজনেরা। এ ঘটনায় উত্তেজিত হয়ে হাসপাতালের আসবাব ভাঙচুর করেছে স্থানীয় লোকজন । পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

সোমবার (১৫ মার্চ) রাত সা‌ড়ে ১০টায় ঘটনাস্থল উপজেলার খানপুর জোড়া ট‌্যাংকী এলাকার সেন্ট্রাল জেনা‌রেল হাসপাতা‌লে এ ঘটনা ঘটে।

মৃত প্রসূতি হলেন- সদর উপজেলার ডন চেম্বার এলাকার বাসিন্দা ফল ব্যবসায়ী জিসান আহমেদের স্ত্রী পান্না বেগম (২৮)।

এ বিষয়ে নিহতের স্বামী জিসান আহমেদ জানান, তার স্ত্রী পান্না বেগমকে সোমবার দুপুর ১২টার দিকে সেন্ট্রাল জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। বিকেল তিনটার দিকে হাসপাতালের গাইনী চিকিৎসক মিশকাত জাহান হেনার তত্ত্বাবধানে অপারেশনের (সিজার) মাধ্যমে একটি কন্যা সন্তান জন্ম দেন তিনি। পরে পান্না বেগমের শারীরিক অবস্থার অবনতি ঘটলে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তার শরীরে একটি ইঞ্জেকশন পুশ ক‌রে কর্তব‌্যরত নার্স। এতে তার অবস্থা আরো খারাপ হলে হাসপাতাল কর্তৃপক্ষ ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। তবে সেখানে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ খবর জানার পর নিহ‌দের স্বজনরা ও এলাকাবাসী লাশ নিয়ে এসে হাসপাতাল ঘেরাওসহ বিক্ষোভ ও ভাঙচুর করেন। খবর পেয়ে সদর মডেল থানার পুলিশের এক‌টি টিম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নিহ‌তের পরিবারের সদস‌্যরা আ‌রও অভিযোগ ক‌রেন, সেন্ট্রাল হাসপাতালে ইঞ্জেকশন দেয়ার পরই ওই প্রসূতির মৃত্যু হয়। হাসপাতাল কর্তৃপক্ষ মৃত্যুর বিষয়টি গোপন রেখে ঢাকায় নিয়ে যেতে বলে। তাদের কর্তব্যে অবহেলা ও ভুল চিকিৎসায় রোগির মৃত্যু হয়েছে দাবি করে স্বজনরা এর সুষ্ঠু বিচার চান।

প্রসূতির মৃত্যুর বিষয়ে হাসপাতা‌লের প‌রিচালক ম‌নিরুজ্জামান ব‌লেন, ওই প্রসূতী মা‌য়ের স্বজন‌দের সা‌থে আ‌পস করার বিষ‌য়ে কথা হ‌চ্ছে।

ঘটনাস্থ‌লে উপ‌স্থিত পুলিশ জানায়, এখন পর্যন্ত এ ব্যাপারে কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ