39 C
আবহাওয়া
৩:৫৪ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ঢাবির ‘ঘ’ ইউনিট আপাতত বহাল

ঢাবির ‘ঘ’ ইউনিট আপাতত বহাল


বিএনএ ডেস্ক, ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিট আপাতত বহাল থাকছে। বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির সভায় ‘ঘ’ ইউনিট আপাতত বহাল রাখার সিদ্ধান্ত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্ব, সভায় বিভিন্ন অনুষদের ডিন ও ইনস্টিটিউটের পরিচালকরা উপস্থিত ছিলেন।

সভা শেষে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক জিয়া রহমান জানান, ‘ঘ’ ইউনিট না রাখার সিদ্ধান্ত যেহেতু হয়ে গেছে, সে জন্য শিক্ষার্থীদের বিভাগ পরিবর্তনের নীতিমালা প্রণনয়নের জন্য গত ১৩ এবং ১৪ তারিখ ডিনস সাব কমিটির সভা অনুষ্ঠিত হয়। সেখানে ‘ঘ’ ইউনিট যেন থাকে সেটির জন্য নোট অব ডিসেন্ট দেয়া হয়। কলা ও সামাজিক বিজ্ঞানের সঙ্গে আইনকেও যেন অন্তভুর্ক্ত করা হয়, সে জন্য আইন অনুষদের ডিনও একটা নোট অব ডিসেন্ট দেন।

জিয়া রহমান বলেন, ডিনস সাব কমিটির সুপারিশ আজকের ডিনস কমিটিতে পর্যালোচনা হয়েছে। সভায় আইন অনুষদের ডিনের নোট অব ডিসেন্টটিও গ্রহণ করা হয়। আর ‘ঘ’ ইউনিটের নোট অব ডিসেন্টের ব্যাপারে বলা হয়, এই বছর ‘ঘ’ ইউনিট থাকবে। আগামীতে যে প্রক্রিয়ার মধ্যে পরিবর্তন করা যায়, সেভাবে পরিবর্তন করা হবে।

সভার সিদ্ধান্তের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আবদুস সামাদ বলেন, শুধু এ বছরের জন্য ‘ঘ’ ইউনিট থাকছে। এটিই আপাতত বড় খবর। আজ বিকেলে ভর্তি কমিটির সভা আছে। সেখানে আলোচনার পর বিস্তারিত বলা যাবে।

বিএনএ/ এ আর

 

Loading


শিরোনাম বিএনএ