29 C
আবহাওয়া
৬:০৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » রাজধানীতে স্টিল মিলে বিস্ফোরণে ৩ শ্রমিক দগ্ধ

রাজধানীতে স্টিল মিলে বিস্ফোরণে ৩ শ্রমিক দগ্ধ


বিএনএ, ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ী কোনাপাড়া শাহরিয়ার স্টিল মিলে লোহা গলানোর সময় পুরাতন লোহার বন্ধ পাইপ বিস্ফোরণে তিন শ্রমিক দগ্ধ হয়েছেন। দগ্ধ তিন শ্রমিককে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটউটে ভর্তি করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, তাদের শরীরের ৫০ শতাংশের বেশি দগ্ধ হয়েছে।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টায় এই দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন।

দগ্ধরা হলেন— আকতার হোসেন (৫০), মো. শাহিন (২৫) ও মাইনুদ্দিন (২২)। দগ্ধ শ্রমিকদের উদ্ধার করে বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা মো. রায়হান জানান, তারা যাত্রাবাড়ী কোনাপাড়ায় শাহরিয়ার স্টিল মিলে কাজ করেন। রাতে তারা তিন জন কারখানায় ভাট্টিতে লোহা গলানোর কাজ করছিলেন। এ সময় হঠাৎ বিস্ফোরণ হয়। এসময় ভাট্টিতে থাকা গলিত লোহা তাদের তিন জনের শরীরে পড়লে তারা দগ্ধ হন।

রায়হান আরও জানান, শাহিন ডেমড়া কোনাপাড়া এলাকায় থাকেন। অন্যদিকে আকতার নারায়ণগঞ্জের মদনপুরে ও মাইনুদ্দিন রূপগঞ্জের ছোনপাড়া এলাকায় থাকেন।

আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন বলেন, জরুরি বিভাগে দগ্ধদের চিকিৎসা চলছে। তাদের মধ্যে শাহিনের শরীরের ৯৫ শতাংশ, মাঈনুদ্দিনের ৫৪ শতাংশ ও আক্তার হোসেনের ২৫ শতাংশ দগ্ধ হয়েছে। এদের মধ্যে দুজনকে অবজারভেশনে রাখা হয়েছে এবং আক্তার হোসেনকে আইসিইউতে রেফার্ড করা হয়েছে। তাদের শরীরে গলিত লোহা পড়ে বিভিন্ন জায়গায় দগ্ধ হয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ