36 C
আবহাওয়া
১২:৫১ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » মার্কিন রাষ্ট্রদূতকে বিতর্কিত করা হয়েছে: তথ্যমন্ত্রী

মার্কিন রাষ্ট্রদূতকে বিতর্কিত করা হয়েছে: তথ্যমন্ত্রী

মার্কিন রাষ্ট্রদূতকে বিতর্কিত করা হয়েছে: তথ্যমন্ত্রী

বিএনএ: শহীদ বুদ্ধিজীবী দিবসে ‘মায়ের ডাক’ সংগঠনের যারা মার্কিন রাষ্ট্রদূতকে তাদের বাড়িতে ডেকে নিয়ে গেছেন, তারা আসলে মার্কিন রাষ্ট্রদূতকে বিতর্কিত করেছেন। মার্কিন রাষ্ট্রদূতকে এভাবে বিতর্কিত করা তাদের সমীচীন হয়নি। এ মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সচিবালয়ে কেবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সঙ্গে মতবিনিময় শেষে এ কথা বলেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, শহীদ বুদ্ধিজীবী দিবসে মার্কিন রাষ্ট্রদূতকে ওই বাসায় যাওয়ার পরামর্শ কে দিয়েছে তা তিনি জানেন না। তবে যারাই পরামর্শ দিয়েছে তারা সঠিক পরামর্শ দেয়নি। তার নিজেরও দিবসটার দিকে লক্ষ্য রাখা দরকার ছিল।

কেউ ভুল পরামর্শ দিলে সে বিষয়ে সতর্ক থাকতে মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসকে অনুরোধ জানিয়েছেন তথ্যমন্ত্রী। বলেন, শহীদ বুদ্ধিজীবী দিবসে ‘মায়ের ডাক’ সংগঠনের সমন্বয়কের বাসায় না গিয়ে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে গেলে ভালো হতো। মার্কিন রাষ্ট্রদূতকে অনুরোধ জানান, কেউ যদি এ ধরনের ভুল পরামর্শ দিয়ে তাকে একপেশে করার অপচেষ্টা চালায়, সেটির ব্যাপারে সতর্ক থাকার জন্য।

হাছান মাহমুদ বলেন, মার্কিন রাষ্ট্রদূতের ওই বাড়িতে যাওয়ার খবরে ১৯৭৭ সালে জিয়াউর রহমান বিনাবিচারে এবং ক্যাঙ্গারু কোর্টের মাধ্যমে বিচার ছাড়াই মুক্তিযোদ্ধাসহ যাদের ফাঁসি দিয়েছিল তাদের সন্তান-পরিজনদের সংগঠন ‘মায়ের কান্না’র জনা পঞ্চাশ মানুষ মার্কিন রাষ্ট্রদূতকে স্মারকলিপি দেয়ার জন্য সমবেত হয়েছিল। মার্কিন রাষ্ট্রদূতের যারা নিরাপত্তার দায়িত্বে ছিলেন, তারা স্মারকলিপি দেয়ার সুযোগ করে দেননি এবং সমবেতরা কথাও বলতে পারেননি। তথ্যমন্ত্রী বলেন, মার্কিন রাষ্ট্রদূত যদি তাদের স্মারকলিপি নিতেন এবং তাদের দু’টি কথা শুনতেন তাহলে তারা সেখানে যাওয়া নিয়ে আজকে যে প্রচন্ড সমালোচনা হচ্ছে সেটি হতো না।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ