29 C
আবহাওয়া
৫:২৫ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » ৪০৪ রানে থামল ভারত, শুরুতেই নেই শান্ত-ইয়াসির

৪০৪ রানে থামল ভারত, শুরুতেই নেই শান্ত-ইয়াসির


বিএনএ,স্পোর্টস ডেস্ক: চট্টগ্রাম টেস্টে ভারতের প্রথম ইনিংসের ৪০৪ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ইনিংসের প্রথম বলেই বিদায় নিয়েছেন নাজমুল হোসেন শান্ত।  ৫ রানের মাথায় ইয়াসির আলী রাব্বি উমেশ যাদবের বলে সরাসরি বোল্ড হন। সব শেষ চট্টগ্রাম টেস্টে অভিষেক হওয়া জাকির ১ এবং লিটন দাস ৪ রানে ব্যাট করছেন।

এরআগে চট্টগ্রামে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৪০৪ রানে অলআউট হয়েছে ভারত। পূজারা, শ্রেয়াস ও অশ্বিনের ব্যাটে চড়ে তারা পেয়েছে ৪০৪ রানের পুঁজি। বাংলাদেশের পক্ষে চারটি করে উইকেট শিকার করেছেন দুই স্পিনার তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ।

দ্বিতীয় দিনের শুরুতেই শ্রেয়াস আইয়ারকে সাজঘরের পথ দেখান এবাদত। তবে লাঞ্চের আগের বাকি সময়টা বাংলাদেশকে হতাশা উপহার দিয়েছেন ভারতের দুই ব্যাটার।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ভারত। টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৪০০ রানে অলআউট হয়ে গেছে সফরকারীরা। প্রথম দিনে ৬ উইকেটে ২৭৮ রান নিয়ে শেষ করে ভারত। দ্বিতীয় দিনে বাকি চার উইকেট শিকার করে দ্রুত অলআউট করার লক্ষ্য নিয়ে বোলিংয়ে নামা বাংলাদেশ শুরু করে পেস আক্রমণ দিয়ে। এবাদত হোসেন ও খালিদ আহমেদ বেশ চাপেই ফেলে দুই অপরাজিত ব্যাটার শ্রেয়াস আইয়ার ও রবিচন্দ্রন অশ্বিনকে।

২৯৩ রানে ভারত হারায় ৭ উইকেট। মনে হচ্ছিল, তিনশোর আশেপাশেই অলআউট হয়ে যাবে সফরকারিরা। কিন্তু লোয়াার অর্ডারের রবিচন্দ্রন অশ্বিন আর কুলদ্বীপ যাদব সেই হিসেব বদলে দেন। ২০০ বল খেলে তারা গড়ে ফেলেন ৮৭ রানের গুরুত্বপূর্ণ এক জুটি।

অবশেষে এই জুটিটি ভাঙেন মেহেদি হাসান মিরাজ। টাইগার অফস্পিনারকে ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে বলের লাইন মিস করেন অশ্বিন, উইকেটরক্ষক নুরুল হাসান সোহান সহজেই ভেঙে দেন স্টাম্প। ১১৩ বলে ২টি করে চার-ছক্কায় অশ্বিনের ইনিংসটি ছিল ৫৮ রানের।

অশ্বিন আউট হওয়ার পর অবশ্য কুলদ্বীপও বেশিক্ষণ টিকতে পারেননি। পরের ওভারেই তাইজুল এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন তাকে (৪০)। ১৩৩.৫ ওভারে ভারত অলআউট হয় ৪০৪ রানে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ