28 C
আবহাওয়া
১২:৫৩ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি চলাচল শুরু

দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি চলাচল শুরু

ফেরি

বিএনএ, ঢাকা: দৌলতদিয়া-পাটুরিয়া রুটে প্রায় চার ঘণ্টা বন্ধের পর ফেরি চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় কুয়াশার ঘনত্ব কমে যাওয়ায় আবারও ফেরি চলাচল শুরু হয়।

এর আগে ভোর সাড়ে ৫টার দিকে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে নৌ-দুর্ঘটনা এড়াতে কর্তৃপক্ষ ফেরি চলাচল বন্ধ করে দেয়। এ সময় যাত্রী ও যানবাহন নিয়ে মাঝ নদীতে আটকা পড়ে কয়েকটি ফেরি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট সূত্রে জানা গেছে, নৌরুটে রাত ২টা থেকে কুয়াশার কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছিলো। ভোর ৫টার দিকে কুয়াশার মাত্রা তীব্র আকার ধারণ করে। এতে নৌরুটের চ্যানেলের বিকন বাতি ও মার্কিং পয়েন্ট কিছুই দেখা যাচ্ছিলো না। এ সময় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ ঘোষণা করে ঘাট কর্তৃপক্ষ। পরে সকাল সাড়ে ৯টার দিকে কুয়াশার মাত্রা কমে গেলে ওই রুটে ফের ফেরি চলাচল স্বাভাবিক হয়।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন বলেন, বৃহস্পতিবার ৯টায় কুয়াশার ঘনত্ব কমে যাওয়ায় নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়। ফেরি বন্ধ থাকায় ঘাটে আটকে পড়া যানবাহনগুলো সিরিয়াল অনুযায়ী পার করা করা হচ্ছে। বর্তমানে এই নৌরুটে ১২টি ফেরি চলাচল করছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ