26 C
আবহাওয়া
১১:৩৪ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » ভারতের সঙ্গে ১০ স্থলবন্দর খুলে দেয়ার সিদ্ধান্ত

ভারতের সঙ্গে ১০ স্থলবন্দর খুলে দেয়ার সিদ্ধান্ত

ভারতের সঙ্গে ১০ স্থলবন্দর খুলে দেয়ার সিদ্ধান্ত

বিএনএ ঢাকা: করোনা মহামারি পরিস্থিতি উন্নতি হওয়ায় ভারতের সঙ্গে ১০টি স্থলবন্দর খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ১৯ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে কার্যক্রম শুরু করবে স্থলবন্দরগুলো। পর্যটক ছাড়া অন্য সবাই এসব বন্দর দিয়ে প্রবেশ করতে পারবেন। বাংলাদেশে প্রবেশের জন্য কোনও ধরনের নো-অবজেকশন সার্টিফিকেট (এনওসি) প্রয়োজন হবে না বলে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে সামস সংবাদ মাধ্যমকে বলেন, আগে পাঁচটি বন্দর খোলা ছিল। ১৯ সেপ্টেম্বর থেকে আরও পাঁচটি বন্দর খুলে দেয়া হবে। দুই দেশের করোনা মহামারি পরিস্থিতি উন্নতির কারণে স্থলবন্দরগুলো সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে, স্থলবন্দরগুলো অনেকদিন বন্ধ থাকায় পুনরায় কার্যক্রম শুরু করতে সংশ্লিষ্টদের কয়েকদিন সময় প্রয়োজন বলে জানান তিনি।

গত ২৫ এপ্রিল থেকে স্থলবন্দর দিয়ে আগমন-নির্গমন বিষয়াদি পর্যবেক্ষণের জন্য পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের নেতৃত্বে একটি আন্তঃমন্ত্রণালয় কমিটি গঠন করা হয়। স্থলবন্দর-সংলগ্ন জেলাগুলোর স্থানীয় প্রশাসনকে প্রয়োজনীয় দিকনির্দেশনা দিয়ে আসছে এ কমিটি। আন্তঃমন্ত্রণালয় কমিটির সদস্য হিসেবে আছেন মাশফি বিনতে সামসও।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ