30 C
আবহাওয়া
১২:৪৬ পূর্বাহ্ণ - জুন ১৫, ২০২৪
Bnanews24.com
Home » জেনিথের বিপক্ষে জয় পেল চেলসি

জেনিথের বিপক্ষে জয় পেল চেলসি

জেনিথের বিপক্ষে জয় পেল চেলসি

বিএনএ ক্রীড়া ডেস্ক: চ্যাম্পিয়নস লিগের গ্রুপ ‘এইচ’-এর ম্যাচে জেনিথ সেইন্ট পিটার্সবার্গকে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন চেলসি। মঙ্গলবার রাতে ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে অনুষ্ঠিত ম্যাচে জেনিথকে হারাতে বর্তমান চ্যাম্পিয়নদের বেশ বেগ পেতে হয়েছে।

ইনজুরির কারণে আগেই দল থেকে ছিটকে যান মধ্যমাঠের সবচেয়ে বড় ভরসার প্রতীক এনগোলো কান্তে এবং আক্রমণভাগের ক্রিশ্চিয়ান পুলিসিচ । তবে তাদের ছাড়াও বেশ শক্তিশালী দলই সাজায় চেলসি। কিন্তু তাতেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি অল ব্লুরা। জেনিথের রক্ষণের ফাটল ধরাতে পারেনি লুকাকু, মেসন মাউন্ট, হাকিম জিয়েচরা।

বিরতির পর আরও বেশি আক্রমণাত্মক হয়ে শুরু করে চেলসি। ৪৭তম মিনিটে মাউন্টের কাছ থেকে বল পেয়ে তা আক্রমণে এগিয়ে নেন লুকাকু এরপর শেষ পর্যন্ত জিয়েচের দিকে বল বাড়ান। প্রথম টাচে বল দখলে নিয়ে গোল বরাবর শট নেন তিনি, কিন্তু দৃঢ়তার সঙ্গে তার ফিরিয়ে দেন জেনিথের গোলরক্ষক।

৫৬তম মিনিটে গোলের আরও কাছে যায় চেলসি। এবার রিচে জেমস লুকাকুর কাছ থেকে দারুণ এক পাস পেয়েও তা জালের বাইরের অংশে মারলে হতাশ হয় চেলসি। এরপর আর গোলের জন্য চেলসিকে খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি। ৬৯তম মিনিটে ১১৫ মিলিয়ন ইউরোর বিনিময়য়ে ইন্টার মিলান থেকে দলে ভেড়ানো বেলজিয়ান স্ট্রাইকার রোমালু লুকাকু গোল করে চ্যাম্পিয়নদের লিড এনে দেন।

চেজার আজপিলিকুউয়েটার কাছ থেকে বল পেয়ে দারুণ এক গোল করে চেলসিকে লিড এনে দেন লুকাকু। আর তাতেই ১-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ওই ১-০ ব্যবধানের জয়েই চ্যাম্পিয়নস লিগে  যাত্রা শুরু করে অল ব্লুরা।

এদিকে, একই গ্রুপের আরেক ম্যাচে মালমোকে ৩-০ গোলের ব্যবধানে বিধ্বস্ত করেছে জুভেন্টাস। রোনালদো ক্লাব ছাড়ার পরে আর্জেন্টাইন তারকা পাওলো দিবালাকে ঘিরেই দলের আক্রমনভাগ সাজিয়েছেন মাসমিলিয়ানো অ্যালেগ্রি।ফলে মালমোর বিপক্ষে জুভেকে বেশ আক্রমণাত্মক ফুটবল খেলতেই দেখা যায়। যার ফল আসে ম্যাচের ২৩তম মিনিটে। রদ্রিগো বেনটাকারের দারুণ এক ক্রসে মাথা ছুঁইয়ে বল জালে পাঠান অ্যালেক্স সান্দ্রো। এরপর প্রথমার্ধের শেষ মুহূর্তে পরপর দুই গোল করে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় জুভে।

৪৫তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে লিড ২-০ করেন পাওলো দিবালা। এরপর প্রথমার্ধের নির্ধারিত সময় শেষে যোগ করা অতিরিক্ত সময়ে আলভারো মোরাতা গোল করলে  ৩-০ ব্যবধানের লিড নেয় জুভে।

দ্বিতীয়ার্ধে আর কোনো গোল না হওয়ায় ওই ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ