28 C
আবহাওয়া
৬:৪২ অপরাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » শিশু ধর্ষণের পর হত্যা : ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড

শিশু ধর্ষণের পর হত্যা : ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড


বিএনএ বরিশাল: বরিশাল নগরীতে দলবেঁধে নয় বছরের শিশুকে ধর্ষণের পর হত্যার দায়ে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। সোমবার (১৪ আগস্ট) বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. ইয়ারব হোসেন দুই আসামির উপস্থিতিতে এ রায় দেন বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী ফয়েজুল হক ফয়েজ।

দণ্ডিতরা হলেন- নগরীর ২৩ নম্বর ওয়ার্ডের নবগ্রাম রোডের খান সড়কের বাসিন্দা বাছেত খান ওরফে বাঘা, একই এলাকার শাহরিয়ার খান ওরফে শাকিল ও ইমাম হোসেন হাওলাদার। এদের মধ্যে বাছেত খান পলাতক আছেন।

মামলার বরাতে ট্রাইব্যুনালের স্টেনোগ্রাফার মো. সাইফুল ইসলাম বলেন, দিনমজুর টুনু পালোয়ান ২৩ নম্বর ওয়ার্ডে ভাড়া বাসায় পরিবার নিয়ে বসবাস করছিলেন। তার নয় বছরের মেয়ে তন্বী আক্তার (৯) নবগ্রাম রোড ফজলে উলুম মাদ্রাসার নার্সারির ছাত্রী ছিল।

২০১৬ সালের ১৮ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টায় তন্বী আক্তার তার বাবাকে খুঁজতে বাসা থেকে বের হয়। তখন শিশুটিকে পাশের একটি পরিত্যক্ত টিনের ঘরে নিয়ে ধর্ষণ করেন তিন আসামি।

পরে তারা শিশুটিকে শ্বাসরোধে হত্যা করে সড়কের পাশে একটি ডোবায় ফেলে রাখে। পরদিন ১৯ সেপ্টেম্বর শিশুটির মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় শিশুটির বাবা অজ্ঞাতদের আসামি করে কোতোয়ালি মডেল থানায় ১৯ সেপ্টেম্বর মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা থানার এসআই মো. মশিউর রহমান তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। মামলায় ৩০ জনের মধ্যে ১০ জন দেন।

আইনজীবী বলেন, এই মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বিএনএনিউজ/সাইয়েদ কাজল/এইচ.এম।

 

 

Loading


শিরোনাম বিএনএ