34 C
আবহাওয়া
৯:৪০ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » জাতীয় সংসদ নির্বাচন নিয়ে অনিশ্চয়তা নেই : দীপু মনি

জাতীয় সংসদ নির্বাচন নিয়ে অনিশ্চয়তা নেই : দীপু মনি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

বিএনএ, চাঁদপুর : শিক্ষামন্ত্রী  ডা. দীপু মনি বলেছেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কোন ধরনের অনিশ্চয়তা নেই। সংবিধান অনুযায়ী যথা সময়ে নির্বাচন হবে।

শুক্রবার (১৪ জুলাই) দুপুরে চাঁদপুর পৌরসভার হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সপ্তাহব্যাপী বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘আপনারা দেখেছেন গত নির্বাচনগুলো দেশের মানুষের এবং সারা বিশ্বের কাছে গ্রহণ যোগ্যতা পেয়েছে। সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন এই দেশে সম্ভব, সেটা প্রমাণিত। কাজেই এখানে ভিন্ন কিছু চিন্তা করার কোন অবকাশ নেই। যথা সময়ে, যথা নিয়মে, আইন কানুন মেনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। একটি বড় রাজনৈতিক দল হিসেবে আমাদের প্রত্যাশা, সেখানে সকল রাজনৈতিক দল নির্বাচনে অংশ গ্রহন করবে।’

মন্ত্রী বলেন, নির্বাচন যে কোন একটি গণতান্ত্রিক দেশের জন্য গণতন্ত্রকে এগিয়ে নিতে অন্যতম বাহক। প্রত্যেক দেশে তাদের আইন অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হয়। যারা এখন আমাদের সঙ্গে এসে দেখা করছেন, তাদের দেশেও একইভাবে নির্বাচন হয়। আমাদের সংবিধান আছে, নির্বাচন সুষ্ঠু করবার জন্য সকল ব্যবস্থা আছে।’

তিনি বলেন, বন্ধু রাষ্ট্র তাদের নানা ধরনের মত থাকতে পারে কিন্তু কে এসে কি বলে গেলো, সেটা বড় বিষয় নয়। তবে তাদের মধ্যে ভিন্ন কোন মত নেই। সবাই অবাধ সুষ্ঠু নির্বাচনের কথাই বলছেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা যা বলেন, তা তিনি করেন। শিক্ষায় মান উন্নয়ন করবেন বলেছিলেন, তার সার্বিক দিক-নির্দেশনায় শিক্ষার মান উন্নয়নে ব্যাপক কাজ করছে বর্তমান সরকার।

চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান, পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ,  পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান, চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মাসুদুর রহমান, চাঁদপুর সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যন আইয়ুব আলী বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা, জেলা বন কর্মকর্তা তাজুল ইসলাম সহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন ।

বিএনএনিউজ/এইচ.এম/হাসনাহেনা।

Loading


শিরোনাম বিএনএ