39 C
আবহাওয়া
৪:৪৪ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বিচারপতি কাজী এবাদুল হকের ইন্তেকাল

বিচারপতি কাজী এবাদুল হকের ইন্তেকাল

বিচারপতি কাজী এবাদুল হকে

বিএনএ, ঢাকা:  সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সাবেক বিচারপতি ও একুশে পদকপ্রাপ্ত ভাষা সৈনিক বিচারপতি কাজী এবাদুল হক রাজধানী ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেছেন(ইন্না………রাজিউন)।বৃহস্পতিবার (১৪ জুলাই) রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন বলে জানিয়েছেন সুপ্রিম কোর্টের মুখপাত্র মুহাম্মদ সাইফুর রহমান।

কাজী এবাদুল হক ১৯৩৬ সালে ফেনীতে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। ১৯৫২ সালে ভাষা আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করেন কাজী এবাদুল হক। তিনি ১৯৫৪-৫৫ সালে ফেনী ভাষাসংগ্রাম পরিষদের আহ্বায়ক ছিলেন। তার স্ত্রী অধ্যাপক শরিফা খাতুনও ভাষা আন্দোলনে সাহসী ভূমিকা রাখেন।

২০১৬ সালে একুশে পদকে ভূষিত হন কাজী এবাদুল হক। ২০১৭ সালে তার স্ত্রী অধ্যাপক শরীফা খাতুনও একুশে পদক পেয়েছেন। তাদের মেয়ে বিচারপতি কাজী জিনাত হক হাইকোর্ট বিভাগের বিচারপতি।

শোক প্রকাশ:

সুপ্রিম কোর্টের মুখপাত্র মুহাম্মদ সাইফুর রহমান শুক্রবার জানান,  আপিল বিভাগের সাবেক এ বিচারপতির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

বিএনএ সম্পাদক: 

বাংলাদেশ নিউজ এজেন্সি(বিএনএ) ও বিএনএনিউজ২৪ ডটকম সম্পাদক জনাব মিজানুর রহমান মজুমদার ও প্রকাশক জনাব জাকির হোসেন এক বিবৃতিতে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সাবেক বিচারপতি ও একুশে পদকপ্রাপ্ত ভাষা সৈনিক বিচারপতি কাজী এবাদুল হকের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন।

বিবৃতিতে তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

বিএনএনিউজ২৪, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ