25 C
আবহাওয়া
১২:১০ পূর্বাহ্ণ - মে ১০, ২০২৪
Bnanews24.com
Home » দেশবিরোধী সংবাদ প্রচার করলে বন্ধ হবে অনলাইন পোর্টাল: তথ্যমন্ত্রী

দেশবিরোধী সংবাদ প্রচার করলে বন্ধ হবে অনলাইন পোর্টাল: তথ্যমন্ত্রী


বিএনএ, ঢাকা: তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কোনো অনলাইন সংবাদপত্রের বা অনলাইন ভিত্তিক পোর্টালের বিরুদ্ধে দেশবিরোধী সংবাদ প্রচার বা মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচারের অভিযোগ পাওয়া গেলে তা বন্ধের পদক্ষেপ নেয়া হবে ।

বৃহস্পতিবার (১৫ জুন) জাতীয় সংসদের প্রশ্নোত্তরে আহসানুল ইসলামের (টিটো) প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান। সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

জাতীয় পার্টির সৈয়দ আবু হোসেনের প্রশ্নের জবাবে তথ্য ও সম্প্রচার মন্ত্রী জানান, ১৮৭টি অনলাইন নিউজ পোর্টালের মধ্যে ১৭৯টি এবং ১৭৭টি দৈনিক পত্রিকার অনলাইন পোর্টালের মধ্যে ১৫৫টিকে নিবন্ধন দেয়া হয়েছে। একই সময়ে ১৫টির মধ্যে ১৪টি টিভি চ্যানেলের অনলাইন পোর্টালকে নিবন্ধন সনদ দেয়া হয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকার সংবাদপত্রের স্বাধীনতা রক্ষায় খুবই আন্তরিক। প্রিন্ট মিডিয়ায় স্বাধীনভাবে সংবাদ প্রচারের ক্ষেত্রে এ সরকার কোনো রকম হস্তক্ষেপ করছে না এবং এই সেক্টরের মান উন্নয়নের লক্ষ্যে নানামুখী কার্যক্রম অব্যাহত রেখেছে।

বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে ২০১৫-১৬ অর্থ বছর থেকে মে ২০২৩ পর্যন্ত সারা দেশে অসুস্থ, অসচ্ছল ও দুর্ঘটনায় আহত ও মৃত তিন হাজার ২৩৯ জন সাংবাদিক ও পরিবারের সদস্যদের মাঝে ২৮ কোটি ৭৪ লাখ ৫০ হাজার টাকা অনুদান দেয়া হয়েছে বলেও মন্ত্রী জানান।

এছাড়া করোনাকালীন বিশেষ সহায়তার অংশ হিসেবে ৯ হাজার ৪৩৩ জন সাংবাদিক ও পরিবারের মাঝে ৯ কোটি ৪৩ লাখ ৩০ হাজার টাকা বিতরণ করা হয়েছে।

বিএনএ/ বি রহমান, হাসনা, ওজি

Loading


শিরোনাম বিএনএ