29 C
আবহাওয়া
৪:১৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » কুমিল্লায় মেয়র পদে আরফানুলকে বিজয়ী ঘোষণা

কুমিল্লায় মেয়র পদে আরফানুলকে বিজয়ী ঘোষণা

কুমিল্লায় মেয়র পদে আরফানুলকে বিজয়ী ঘোষণা

বিএনএ,কুমিল্লা : কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হককে (রিফাত) (৫০৩১০ ভোট) বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেছে নির্বাচন কমিশন। বুধবার ( ১৫ জুন ) রাত সাড়ে ৯টার দিকে এই নির্বাচনের ফল ঘোষণা করা হয়। নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মনিরুল হকের (সাক্কু) (৪৯৯৬৭ ভোট) চেয়ে ৩৪৩ ভোট বেশি পেয়েছেন তিনি।

এই ফল প্রত্যাখ্যান করে মনিরুল হক জানান, পরিকল্পিতভাবে গুটি কয়েক কেন্দ্রের ফল আটকে রেখে তাকে হারিয়ে দেওয়া হয়েছে। বুধবার সকাল আটটা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণের পর জেলা শিল্পকলা একাডেমিতে ফলাফল ঘোষণা করা হয়।

২০১২ সালের প্রথম মেয়র নির্বাচনে সাক্কু আওয়ামী লীগের প্রার্থী আফজালকে ৩০ হাজারের বেশি ভোটে পরাজিত করেছিলেন। আফজলের মেয়ে সীমা ২০১৭ সালে সাক্কুর কাছে প্রায় ১০ হাজার ভোটে পরাজিত হন।

সংসদ সদস্য বাহার ও তার সমর্থকরা ২০১২ সালের নির্বাচনী প্রচারণায় যোগ দেননি। ৫ বছর পর বাহারের সমর্থকরা দলীয় প্রার্থী সীমার পক্ষে প্রচারণা থেকে বিরত ছিলেন বলে আওয়ামী লীগ সূত্রে জানা গেছে।

এবার কুমিল্লা সিটি নির্বাচনে ভোটার সংখ্যা ২ লাখ ২৯ হাজার ৯২০। তাদের মধ্যে নারী ভোটার ১ লাখ ১৭ হাজার ৯২, পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ৮২৬। আর হিজড়া ভোটার ছিলেন ২ জন।

এবারের নির্বাচনে মেয়র পদে ৫, সাধারণ কাউন্সিলর পদে ১০৬ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৬ প্রার্থী হয়েছেন। সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডে মোট ১০৫টি কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ করা হয়েছে।

গত ২ বারের মেয়র সাক্কু বিএনপির সমর্থন পাননি। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রিফাত স্থানীয় আওয়ামী লীগের সংসদ সদস্য এ কে এম বাহাউদ্দিন বাহারের আস্থাভাজন হিসেবে পরিচিত।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Loading


শিরোনাম বিএনএ