40 C
আবহাওয়া
৫:০২ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » রোহিঙ্গাদের জন্ম নিবন্ধন-ভোটার তালিকায় অর্ন্তভুক্তকরণ, ১১ জনের বিরুদ্ধে মামলা

রোহিঙ্গাদের জন্ম নিবন্ধন-ভোটার তালিকায় অর্ন্তভুক্তকরণ, ১১ জনের বিরুদ্ধে মামলা

দুদকের মামলা

বিএনএ, চট্টগ্রাম : মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের জন্ম নিবন্ধন সনদ প্রদান ও ভোটার তালিকায় অর্ন্তভুক্তকরণের দায়ে নির্বাচন কমিশনের (ইসি) কর্মকর্তা-কর্মচারীসহ ১১ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।মঙ্গলবার (১৫ জুন) দুপুরে দুদক জেলা কার্যালয়-২ এ মামলাটি দায়ের করেন দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর উপ সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন। তাদের বিরুদ্ধে দণ্ডবিধি’র ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ ধারা তৎসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায়  অভিযোগ আনা হয়।

মামলায় ডবলমুরিং নির্বাচন অফিসের অফিস সহকারী জয়নাল আবেদীন, চট্টগ্রাম জেলা নির্বাচন অফিসের অফিস সহায়ক নুর আহম্মদ, হাটহাজারী উপজেলা নির্বাচন অফিসের ডাটা এন্ট্রি অপারেটর মো. সাইফুদ্দিন চৌধুরী, কেরানীগঞ্জ নির্বাচন অফিসের টেকনিক্যাল এক্সপার্ট সত্য সুন্দর দে, হাটহাজারী মির্জাপুর ইউপির সাবেক চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আবছার, ওই ইউপির সদস্য মো. নুরুল ইসলাম, জন্মসনদ প্রস্তুতকারী মোহাম্মদ বেলাল, দালাল মো. আব্দুল ছালাম, ও তার পিতা মোহাম্মদ আজিজুর রহমান, রোহিঙ্গা লাকী আক্তার এবং নাজির আহমেদকে আসামি করা হয়েছে।

তারা মূলত একে অপরের যোগসাজসে অসৎ উদ্দেশ্যে অর্পিত ক্ষমতার অপব্যবহার করে প্রতারণার আশ্রয়ে ভুয়া পরিচয়, নাম ঠিকানা ব্যবহার করে জন্ম নিবন্ধন সনদ প্রদান ও অবৈধ উপায়ে জাতীয় পরিচয়পত্র তৈরিতে একে অপরের যোগসাজশে স্মার্ট কার্ড প্রদান করে।

বিএনএনিউজ/আমিন

Loading


শিরোনাম বিএনএ