26 C
আবহাওয়া
৩:৫০ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » যুক্তরাষ্ট্রসহ ছয় দেশের রাষ্ট্রদূতদের প্রটোকল প্রত্যাহার

যুক্তরাষ্ট্রসহ ছয় দেশের রাষ্ট্রদূতদের প্রটোকল প্রত্যাহার

যুক্তরাষ্ট্রসহ ছয় দেশের রাষ্ট্রদূতদের প্রটোকল প্রত্যাহার

বিএনএ, ঢাকা: যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, জাপান, অস্ট্রেলিয়া ও আরব দেশগুলোর মিশন প্রধানদের প্রটোকল সুবিধা প্রত্যাহার করেছে সরকার। রোববার (১৪ মে) পররাষ্ট্র মন্ত্রণালয় এ সিদ্ধান্ত নেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, রাস্তা-ঘাটে চলার জন্য কয়েকটা দেশকে স্পেশাল সিকিউরিটি ফোর্স দেওয়া হচ্ছে। উন্নত দেশে এটা দেওয়া হয় না। আমেরিকা, ইইউ, সৌদি আরবে এ সুবিধা দেওয়া হয় না। আমরা সিদ্ধান্ত নিয়েছি আর কাউকে এ সুবিধা দেব না।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) জনসংযোগ বিভাগের উপকমিশনার মো. ফারুক হোসেন বলেন, বিদেশী মিশন প্রধানদের জন্য বাসাবাড়ি, অফিস, মুভমেন্ট, সব সময় আমরা নিরাপত্তা দিয়ে আসছি। তাদের কোনো রকম নিরাপত্তার ঘাটতি হবে না। তারা যদি মুভমেন্ট করে তবে পুলিশকে আগে থেকে জানাতে হবে। পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নিবে।

তিনি আরও বলেন, আগে তারা যখন মুভমেন্ট তখন তাদের সঙ্গে পুলিশের দুইটি গাড়ি থাকত। আমাদের অন্যান্য ডিভিশনের ফোর্স ক্রাইসিসের কারণে আপাতত একটা সমন্বয় করা হয়েছে। মূল যে নিরাপত্তা পরিকল্পনা, সেটার কোনো ঘাটতি নেই। সাময়িকভাবে প্রত্যাহার করা হয়েছে। অন্যান্য ডিভিশনের ফোর্স ক্রাইসিসের কারণে আপাতত একটা সমন্বয় করা হয়েছে। মূল যে নিরাপত্তা পরিকল্পনা, সেটার কোনো ঘাটতি নেই। সাময়িকভাবে প্রত্যাহার করা হয়েছে। ফোর্সের স্বল্পতার কারণে আপাতত এ সিদ্ধান্ত।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ