29 C
আবহাওয়া
৫:৪০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ‘পুলিশের নির্যাতনে মৃত্যুর অভিযোগ, এস আই ক্লোজড’

‘পুলিশের নির্যাতনে মৃত্যুর অভিযোগ, এস আই ক্লোজড’

'পুলিশের নির্যাতনে মৃত্যুর অভিযোগ, এস আই ক্লোজড'

বিএনএ, ঢাকা: লালমনিরহাটে পুলিশ হেফাজতে রবিউল ইসলাম (২৫) নামে এক যুবকের মৃত্যুর ঘটনায় সদর থানার এস আই হালিমকে ক্লোজড করা হয়েছে। রবিউল ইসলাম সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের কাজিচওড়া গ্রামের দুলাল খানের ছেলে।

শুক্রবার (১৫ এপ্রিল) হালিমকে ক্লোজড করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন সদর থানার ওসি শাহ আলম।

'পুলিশের নির্যাতনে নিহত রবিউল'
‘পুলিশের নির্যাতনে নিহত রবিউল’

এর আগে পুলিশের নির্যাতনে রবিউল ইসলামের মৃত্যুর অভিযোগে বৃহস্পতিবার মধ্যরাতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে স্থানীয়রা।

নিহত রবিউল ইসলামের ১০ মাসের মেয়ে
নিহত রবিউল ইসলামের ১০ মাসের মেয়ে

রবিউলের স্বজনরা জানান, নববর্ষের দিনে মহেন্দ্রনগর বাংলাবাজার এলাকায় বৈশাখী মেলার আয়োজন করে স্থানীয়রা। সেখানে এলাকাবাসী জুয়ার আসর বসায়। পুলিশ খবর পেয়ে রাত ১১টার দিকে অভিযান চালায় সেখানে। এ সময় রবিউল ইসলাম রাস্তা দিয়ে যাচ্ছিলেন।

অভিযানে রবিউল ইসলামসহ দুজনকে আটক করে পুলিশ। আটকের সময় রবিউল জুয়া খেলেননি বলে পুলিশের কাছে দাবি করেন। তবে কোন কথা না শুনে রবিউলকে পুলিশ ভ্যানে উঠানোর চেষ্টা করলে পুলিশের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। সেখানে পুলিশ রবিউলকে মারধর করে ভ্যানে তুলে নিয়ে যায়।

পুলিশের দাবি, রবিউল রাস্তার মধ্যে অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক দেখে চিকিৎসক রবিউলকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দেন। হাসপাতাল থেকে বের করার আগেই সদর হাসপাতালে মারা যান রবিউল।

রবিউল ইসলামের মৃ্ত্যুর পর স্থানীয়দের বিক্ষোভ
রবিউল ইসলামের মৃ্ত্যুর পর স্থানীয়দের বিক্ষোভ

রবিউলের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে ক্ষোভে ফেঁটে পড়েন স্থানীয়রা। মধ্যরাতেই মহেন্দ্রনগর বাজারে লালমনিরহাট-রংপুর মহাসড়ক অবরোধ করেন। এসময় অভিযুক্ত সদর থানার এসআই হালিমের শাস্তি দাবি করেন তারা। পুলিশ ঘটনাস্থলে গেলে বিক্ষুদ্ধ জনতা পুলিশ ভ্যানে হামলা চালায়।

রবিউলের পরিবারের দাবি, এক সপ্তাহে আগে রবিউল বাড়িতে বেড়াতে এসেছেন। মেলার আয়োজন করায় তিনি ঘুরতে যান সেখানে। অন্যায়ভাবে আটকের প্রতিবাদ জানালে তাকে নির্মম নির্যাতন করে পুলিশ। পুলিশের লাথিতে অণ্ডকোষে আঘাত পান রবিউল। তবে তাতে গুরুত্ব না দিয়ে রবিউল অভিনয় করছে বলে অবহেলা করে পুলিশ।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ