28 C
আবহাওয়া
৮:০৭ অপরাহ্ণ - মে ২০, ২০২৪
Bnanews24.com
Home » নিজেদের অর্থে বাংলাদেশের অবকাঠামো উন্নত হচ্ছে -প্রধানমন্ত্রী

নিজেদের অর্থে বাংলাদেশের অবকাঠামো উন্নত হচ্ছে -প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে আসছেন বিকেলে

বিএনএ, ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ঋণ না করে নিজেদের অর্থে বাংলাদেশ অবকাঠামো উন্নয়ন করছে । উন্নয়নে ম্যাজিক বলে কিছু নেই, ম্যাজিক হচ্ছে দেশপ্রেম।সোমবার(১৫ মার্চ )বাংলাদেশ অবকাঠামো উন্নয়ন তহবিলের উদ্বোধনের সময় এমন মন্তব্য করেন তিনি। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

শেখ হাসিনা বলেন, কারো কাছে হাত পেতে হয়, নিজেদের অর্থ দিয়ে চলতে চাই। রিজার্ভের টাকায় অবকাঠামো উন্নয়ন শুরু হলে বিদেশি ঋণের দিকে তাকাতে হবে না।

শেখ হাসিনা বলেন, রিজার্ভের টাকাটা বৃদ্ধি পেয়েছে, আমাদের রেমিটেন্স বৃদ্ধি পেয়েছে। রিজার্ভের টাকাটা আমাদের উন্নয়নের কাজে কীভাবে ব্যয় করতে পারি, সেটাই আমরা চিন্তা করেছি। বারবার শুধু হাতপাতা বা অন্যের কাছে ধার না করে আমরা আমাদের নিজেদের অর্থ দিয়েই নিজেদের অবকাঠামো উন্নয়ন করতে পারি। বা সেখান থেকে আমরা যারা এখানে বিনিয়োগ করতে আসবে, দেশি-বিদেশি যারাই আসুক তাদের যে ঋণ নেওয়ার যে প্রচেষ্টা সেটা আমাদের নিজেরা নিজেদের অর্থ থেকেই আমরা ব্যয় করতে পারি।

করোনা দুর্যোগের মধ্যেও দেশকে এগিয়ে নিতে হবে এমন মন্তব্য করে বঙ্গবন্ধুকন্যা বলেন, দেশের মানুষের প্রতি দায়িত্ববোধ থেকে আওয়ামী লীগ কাজ করে। গ্রামের মানুষকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করে তোলা সরকারের দায়িত্ব।

বিএনএ/ওজি 

Loading


শিরোনাম বিএনএ