33 C
আবহাওয়া
৯:০৪ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ইসি গঠনে প্রস্তাবিত নামের তালিকায় জবির দুই অধ্যাপক

ইসি গঠনে প্রস্তাবিত নামের তালিকায় জবির দুই অধ্যাপক

ইসি গঠনে প্রস্তাবিত নামের তালিকায় জবির দুই অধ্যাপক

বিএনএ,জবি : নতুন প্রধান নির্বাচন কমিশনারসহ অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগ করার জন্য সার্চ কমিটিতে আসা ৩২২ জনের নামের তালিকা প্রকাশ করা হয়েছে । প্রস্তাবিত নামের তালিকায় রয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দুইজন অধ্যাপক। সোমবার (১৪ ফেব্রুয়ারি) তথ্য অধিদপ্তরের ওয়েবসাইটে এসব নাম প্রকাশ করা হয়।
তালিকায় ২২ নম্বরে রয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. সরকার আলী আক্কাস এবং ২৪৯ নম্বরে রয়েছেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ড. এস. এম আনোয়ারা বেগম। এছাড়াও প্রস্তাবিত ৩২২ জনের মধ্যে বিভিন্ন পেশা ও শ্রেণির অবসরপ্রাপ্ত ব্যক্তিদের নামই বেশি রয়েছে। সম্প্রতি নির্বাচন কমিশন গঠনে প্রথমবারের মতো আইন করে সরকার। এরই ধারাবাহিকতায় গত ৫ ফেব্রুয়ারি সুপ্রিমকোর্টের বিচারপতি ওবায়দুল হাসানকে প্রধান করে সার্চ কমিটি গঠন করা নির্দেশ দেন রাষ্ট্রপতি।
সার্চ কমিটির অন্য সদস্যরা হলেন সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি এসএম কুদ্দুস জামান, মহাহিসাব নিরীক্ষক (সিএজি) মুসলিম চৌধুরী এবং সরকারি কর্মকমিশনের (পিএসসি) চেয়ারম্যান সোহরাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসাইন এবং কথাসাহিত্যিক ও মনোরোগ বিশেষজ্ঞ আনোয়ারা সৈয়দ হক।
বিএনএনিউজ২৪.কম/সাহিদুল/এনএএম

Loading


শিরোনাম বিএনএ