30 C
আবহাওয়া
২:১৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে করোনায় মৃত্যু-সংক্রমণ কমলো

বিশ্বে করোনায় মৃত্যু-সংক্রমণ কমলো

করোনায়

বিএনএ বিশ্ব ডেস্ক: মহামারি করোনায় মৃত্যু ও সংক্রমণ আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ হাজার ৪৩৩ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১৬ লাখ ৪ হাজার ৮৭৮ জন। আগের দিন ৯ হাজার ৬৮ জনের মৃত্যু ও সংক্রমিত হন ১৯ লাখ ৯৯ হাজার ২২৩ জন।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪১ কোটি ২৩ লাখ ৪৪ হাজার ২৪৯ জনে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ লাখ ৩৬ হাজার ৭৪৮ জনে। এসময়ে করোনা থেকে সেরে ওঠেছেন ৩৩ কোটি ২৯ লাখ ৮১ হাজার ৩৮১ জন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে রাশিয়ায়। এসময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯৭ হাজার ৯৪৯ জন এবং মারা গেছেন ৭০৬ জন। সুস্থ হয়ে ওঠেছেন ১ লাখ ১ হাজার ৫৬৮ জন। দৈনিক সংক্রমণের দিক দিয়ে রাশিয়ার পরই জার্মানির অবস্থান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হন ১ লাখ ৮ হাজার ২১৬ জন, মারা গেছেন ৪৭ জন। গত ২৪ ঘণ্টার তুলনায় দেশটি সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা কমেছে। আগের ২৪ ঘণ্টায় দেশটিতে সংক্রমিত হন ১ লাখ ৫১ হাজার ৮৭১ জন, মারা গেছেন ১২২ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বের অধিকাংশ দেশে ছড়িয়ে পড়ে।বাংলাদেশসহ এখন পর্যন্ত বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ ভাইরাসটি। গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ