31 C
আবহাওয়া
১১:২৮ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » চমেক হাসপাতালে ডায়ালিসিসের মূল্যবৃদ্ধি বাতিলের দাবি ক্যাবের

চমেক হাসপাতালে ডায়ালিসিসের মূল্যবৃদ্ধি বাতিলের দাবি ক্যাবের

ক্যাব

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে কিডনি ডায়ালিসিসের মূল্যবৃদ্ধি এবং এর প্রতিবাদে অংশগ্রহণকারীদের ওপর আইনশৃংখলা বাহিনীর হামলায় ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছে কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম।
রোববার(১৫ জানুয়ারি) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে স্বাক্ষর করেন ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারন সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, সহ-সভাপতি সাংবাদিক এম নাসিরুল হক, ক্যাব মহানগরের সভাপতি জেসমিন সুলতানা পারু, সাধারণ সম্পাদক অজয় মিত্র শংকু, ক্যাব চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি আলহাজ্ব আবদুল মান্নান প্রমুখ।

বিবৃতিতে ক্যাব নেতারা বলেন, মৃত্যু পথযাত্রী কিডনী রোগীদের ডায়ালিসিস একটি অত্যন্ত মানবিক ও জীবনরক্ষাকারী  স্বাস্থ্যসেবা। কিডনী মানবদেহের জন্য একটি অতি গুরুত্বপূর্ণ অঙ্গ। কিডনি বিকল হলে শরীর ফোলা, বুকে ব্যথা, শ্বাসকষ্ট, খিঁচুনি, দুর্বলতা, রক্তশূন্যতাসহ নানা উপসর্গ দেখা দেয়ার পাশাপাশি দ্রুত মৃত্যু হয়। যেখানে অনেক দরিদ্র রোগীদের পক্ষে চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে (চমেক) গিয়ে কিডনি ডায়ালিসিসের মূল্য পরিশোধ করা সম্ভব হচ্ছে না। সেখানে কিডনি ডায়ালিসিসের মূল্য একলাফে ৫-৭ গুণ বৃদ্ধি করা কোন সুস্থ ও শুভবুদ্ধি সম্পন্ন মানুষের কাজ হতে পারে না।

নেতৃবৃন্দ ডায়ালিসিসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে অংশগ্রহণকারীদের ওপর আইন শৃংখলা বাহিনীর হামলাকে ন্যাক্কারজনক বলে মন্তব্য করে বলেন, জনগণের করের টাকায় তাদের বেতন-ভাতা হয়। আর একটি মানবিক দাবি জানাতে যদি তাদের ওপর আইন প্রয়োগকারী সংস্থার লোকজন চড়াও হয়, তাহলে তার চেয়ে দুঃখজনক ঘটনা আর কিছু হতে পারে না।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ