28 C
আবহাওয়া
১১:৩৫ পূর্বাহ্ণ - জুলাই ৩, ২০২৪
Bnanews24.com
Home » ২৪ ঘন্টায় ১৩ জনের মৃত্যু,আক্রান্ত ৭৬২

২৪ ঘন্টায় ১৩ জনের মৃত্যু,আক্রান্ত ৭৬২

২৪ ঘন্টায় ১৩ জনের মৃত্যু,আক্রান্ত ৭৬২

বিএনএ,ঢাকা:দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে।তাদের মধ্যে পুরুষ ৯ এবং নারী ৪ জন। সবাই হাসপাতালে মারা যান। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ত্রিশোর্ধ্ব দুইজন, চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব দুইজন এবং ৬০ বছরের ঊর্ধ্বে ৯ জন রয়েছেন।এ নিয়ে ভাইরাসটিতে মারা গেলেন সাত হাজার ৮৬২ জন। মোট মৃতের মধ্যে পুরুষ পাচঁ হাজার ৯৬৩ জন (৭৫ দশমিক ৮৫ শতাংশ) ও নারী এক হাজার ৮৯৯ জন (২৪ দশমিক ১৫ শতাংশ)।

শুক্রবার(১৫ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের ভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।সংস্থার অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ৭৬২ জন। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৫ লাখ ২৬ হাজার ৪৮৫ জনে। একই সময়ে রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ সুস্থ হয়েছেন ৭১৮ জন।এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা  চার লাখ ৭১ হাজার ১২৩ জনে দাঁড়িয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়,করোনা ভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১৯৯টি পরীক্ষাগারে ১৩ হাজার ৬৫২টি নমুনা সংগ্রহ এবং ১৩ হাজার ৬৭৮টি নমুনা পরীক্ষা করা হয়। ফলে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ লাখ ৩১ হাজার ৭৯২টি। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ৫ দশমিক ৫৭ শতাংশ এবং এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৫ দশমিক ৩৪ শতাংশ। রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৪৮ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ