40 C
আবহাওয়া
৫:১৮ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ৭ জানুয়ারি নির্বাচন নয়, আসন ভাগাভাগি হবে: মঈন খান

৭ জানুয়ারি নির্বাচন নয়, আসন ভাগাভাগি হবে: মঈন খান

মঈন খান

বিএনএ ডেস্ক: বাংলাদেশে এক দলীয় সরকার থাকতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। তিনি বলেন, ‘৭ জানুয়ারি কোনো নির্বাচন হবে না, যেটা হবে সেটা আসন ভাগাভাগি। দেশের মানুষ তা জানে। ঢাকা থেকে আসন ভাগাভাগি করে শুধু ৭ জানুয়ারি ঘোষণা করা হবে।’

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল সোয়া ৯টার দিকে রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন।

মঈন খান বলেন, সরকার একদলীয় শাসনব্যবস্থা কায়েম করে দেশের সবকিছু ধ্বংস করে দিয়েছে। আমরা মানুষকে ঐক্যবদ্ধ করেছি। দেশের মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনব। আমরা রাজপথে আছি, রাজপথে থাকব। বাংলাদেশে এক দলীয় সরকার থাকতে পারবে না। এখানে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। মানুষ যাকে খুশি তাকে ভোট দেবে, এখানে দিনের ভোট রাতে হতে পারবে না। এটাই হচ্ছে বাংলাদেশের মানুষের অন্তরের কথা।

তিনি বলেন, সরকারের নৈতিক পরাজয় এরইমধ্যে হয়ে গেছে। তারা হয়ত বুলেট দিয়ে, টিয়ার গ্যাস দিয়ে মানুষের মুখ বন্ধ করে রাখার চেষ্টা করতে পারে। কিন্তু আমরা সম্পূর্ণ শান্তিপূর্ণ গণতান্ত্রিক ও নিয়মতান্ত্রিক উপায়ে বিগত দেড় বছর ধরে প্রতিবাদ করে এসেছি। এই প্রতিবাদ আমরা রাজপথে থেকে করে যাব।

ড. মঈন খান বলেন, ১৯৭১ সালের এইদিনে যারা দেশের সম্পদ বুদ্ধিজীবীদের নৃশংসভাবে হত্যা করা হয়েছে। যেটা নিকৃষ্ট ও জঘন্যতম কাজ। স্বাধীনতার ৫০ বছর পেরিয়ে গেলেও এখন গণতন্ত্র কায়েম করতে পারিনি। যেটার জন্য লাখ লাখ মানুষ জীবন দিয়েছিল। তাদের উদ্দেশ্য ছিল গণতন্ত্র। আজ সেটাই নেই। আমরা গণতন্ত্র পুনরুদ্ধারে আন্দোলন করে যাচ্ছি। গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব।

সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, হামলা, মামলা, গ্রেপ্তার বন্ধ করে জনগণের মুখোমুখি হন। স্বীকার করি আপনারা অনেক উন্নয়ন করেছেন। তাহলে ভয় পান কেন? যদি সুষ্ঠু ভোটের মাধ্যমে আপনারা আবার ক্ষমতায় আসেন, তাহলে সবার আগে আমি আপনাদের অভিনন্দন জানাব।

এর আগে সকাল পৌনে ৯টার দিকে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে যান দলের নেতারা। পরে সেখান থেকে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে আসেন তারা।

এ সময় বিএনপির সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট আবেদ রাজাসহ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ