32 C
আবহাওয়া
২:২৪ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » টস জিতে ফিল্ডিংয়ে ভারত

টস জিতে ফিল্ডিংয়ে ভারত

টস জিতে ফিল্ডিংয়ে ভারত

বিএনএ, স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের অন্যতম দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের মহারণে শুরুতে টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় ম্যাচটি শুরু হবে।

ভারত-পাকিস্তান দুই দলেরই বিশ্বকাপের শুরুটা হয়েছে জয়ের সঙ্গে। প্রথমে অস্ট্রেলিয়া ও পরে আফগানিস্তানের বিরুদ্ধে জয় পেয়েছে টিম ইন্ডিয়া। অন্যদিকে পাকিস্তানের চিত্রটাও এক।

প্রথমে নেদারল্যান্ডস ও পরে শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপের শুভ সূচনা করেছে বাবর আজমের পাকিস্তান। দুই শিবিরেই চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। বড় ম্যাচের আগে অনুশীলনও সেরে নিয়েছে দুই দল।

১৯৯২ সাল থেকে বিশ্বকাপে সাত দেখায় ভারতের বিপক্ষে কখনওই জয় পায়নি পাকিস্তান। বিশ্বকাপে ভারতের কাছে পাকিস্তানের সর্বশেষ হারটি ছিলো ২০১৯ সালে। ঐ আসরে ম্যানচেষ্টারে বৃষ্টি-বিঘ্নিত ম্যাচে ৮৯ রানে হেরেছিলো পাকিস্তান। দুই দলের মোকাবেলায় ওয়ানডে ক্রিকেটে জয়ের দিক দিয়ে পাকিস্তানের চেয়ে পিছিয়ে আছে ভারত। এখন পর্যন্ত ১৩৪ ম্যাচে মুখোমুখি হয়েছে দু’দল। এরমধ্যে পাকিস্তানের জয় ৭৩টিতে, ভারতের জয় ৫৬টিতে। কিন্তু সাম্প্রতিক পারফরমেন্সে এগিয়ে আছে ভারত।

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে এই ম্যাচ নিয়ে রোমাঞ্চিত ভারতীয় দলপতি রোহিত।

তিনি বলেন, নিজের মানুষদের সামনে খেলতে পারাটা সবসময়ই আনন্দের। খেলার পরিস্থিতি যাই হোক, তারা সবসময় আপনাকে সমর্থন জোগিয়ে যায়। এটা অবশ্যই একটি বড় পাওয়া। তবে এর সঙ্গে আপনাকে ভালো ক্রিকেটও খেলতে হবে। এই ম্যাচে খেলার সম্ভাবনা রয়েছে ভারতের ব্যাটিংয়ে অন্যতম ভরসা শুভমান গিল। চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচেই দেখা যেতে পারে ভারতের তরুণ এই ওপেনারকে। গিলের ব্যাপারে রোহিত বলেছেন, ‘সে খেলার জন্য ৯৯ ভাগ প্রস্তুত।

আরও পড়ুন: ভারত-পাকিস্তানের সম্ভাব্য একাদশ

ভারতের বিপক্ষে ম্যাচের আগে দুই দলের সম্ভাবনা নিয়ে পাক দলপতি বাবর আজম বলেন, এটা নির্ভর করছে আপনি কেমন খেলবেন তার ওপর। আমি বিশ্বাস করি আমার দল প্রথম দুই ম্যাচে ভালো করেছে এবং পরের ম্যাচেও ভালো করবে।

পাকিস্তান অধিনায়ক বলেন, আমরা বিশ্বাস করি যে আমরা জিততে পারি এবং আমরা পূর্ণ আত্মবিশ্বাসের সাথে খেলতে নামব। আগামীকাল কী হবে-আপনি কখনই জানেন না, তবে আমরা বিশ্বাস করি যে আমরা পারব। আমরা পূর্ণ আত্মবিশ্বাস নিয়ে খেলব এবং আমাদের সেরাটা দেবো।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ