38 C
আবহাওয়া
৪:২০ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » বিধিনিষেধ তুলে নেওয়ায় কারিগরি কমিটির উদ্বেগ

বিধিনিষেধ তুলে নেওয়ায় কারিগরি কমিটির উদ্বেগ

লকডাউন

বিএনএ, ঢাকা : করোনাভাইরাস সংক্রমণ ও নিয়ন্ত্রণে যে লকডাউন জারি করা হয়েছিল, সেটি তুলে নেয়ায় উদ্বেগ প্রকাশ করেছে এ সংক্রান্ত জাতীয় কারিগরি কমিটি। শুক্রবার (১৩ আগস্ট) রাতে কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্বাস্থ্যবিধি শিথিল করার বিষয়ে সরকার তাড়াহুড়া করেছে। যে কারণে সংক্রমণ আবারও বাড়তে পারে। সরকারের নেওয়া সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার আহবান জানিয়েছে কমিটি। আরও বলা হয়, ২৩ জুলাই থেকে ১০ আগস্টের বিধিনিষেধ কঠোরভাবে পালিত না হলেও জনসমাবেশ হওয়ার মতো বেশকিছু গুরুত্বপূর্ণ স্থান বন্ধ থাকায় সংক্রমণ হারে উন্নতি পরিলক্ষিত হয়। তবে সংক্রমণ এবং মৃত্যুর হার কোনোটাই স্বস্তিদায়ক অবস্থায় আসেনি।

এ অবস্থায় সরকারের দ্রুত বিধিনিষেধ তুলে নেওয়ার সিদ্ধান্তে সভা উদ্বেগ প্রকাশ করে।

জাতীয় কারিগরি পরামর্শক কমিটি জীবিকা ও দেশে অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখতে সরকারের দায়িত্ব উপলব্ধি করে ও সরকারের অবদান কৃতজ্ঞতার সঙ্গে উল্লেখ করে। সভা মনে করে বিধিনিষেধ শিথিল করায় সংক্রমণ আবারও বাড়তে পারে। তাতে অর্থনীতি আরও বেশি হুমকির মুখে পড়বে।

২৩শে জুলাই থেকে বাংলাদেশে সর্বশেষ কঠোর লকডাউন জারি করা হয়েছিল, যা ১০ই অগাস্ট শেষ হয়। ১১ই অগাস্ট থেকে বেশিরভাগ বিধিনিষেধ তুলে নেয়া হয়েছে। যানবাহন চলাচল শুরু, হোটেল রেস্তোরা খুলে দেয়ার পাশাপাশি সামনের সপ্তাহ থেকে পর্যটন কেন্দ্রও খুলে যাচ্ছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ