26 C
আবহাওয়া
৫:২৬ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ইবিতে বিশ্ব রক্তদাতা দিবস পালন

ইবিতে বিশ্ব রক্তদাতা দিবস পালন

মিরসরাইয়ে ট্রাক চাপায় হতাহত ৪

বিএনএ, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী সংগঠন রক্তিমার আয়োজনে বিশ্ব রক্তদাতা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে র‍্যালি ও ফ্রি ব্লাড গ্রুপিং করে সংগঠনটি।

মঙ্গলবার (১৪ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বর থেকে রক্তিমার সভাপতি মোয়াজ্জেম হোসাইন আদনানের সভাপতিত্বে র‍্যালিটি আম বাগান থেকে শুরু হয়ে প্রশাসন ভবন চত্বর প্রদক্ষিণ করে ডায়না চত্বরে এসে সমাপ্ত হয়। এসময় র‌্যালিতে অংশগ্রহণ করেন সংগঠনটির উপদেষ্টা অধ্যাপক ড. মোহা. মেহের আলী, অধ্যাপক ড. মো. জাকির হোসেনসহ সংগঠনের সদস্যরা। পরে বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বরের পাশে আগ্রহী শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রম করেন তারা।

এ বিষয়ে সংগঠনটির সভাপতি মোয়াজ্জেম হোসাইন আদনান বলেন, আমরা মানবতার সেবা, শিক্ষার্থীদের অভিজ্ঞতা ও দক্ষতা বৃদ্ধিতে কাজ করে থাকি। আজকে বিনামূল্যে প্রায় শতাধিক শিক্ষার্থীর রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে। প্রতিষ্ঠার পর থেকে আমরা এখন পর্যন্ত প্রায় দুই হাজার ব্যক্তিকে জরুরী রক্তের ব্যবস্থা করে দিয়েছি।

প্রসঙ্গত, “নিরাপদ হোক রক্ত দান, আমার রক্তে বাঁচুক প্রাণ” এ উপজীব্যকে ধারণ করে ২০১৭ সালে বিশ্ববিদ্যালয়ে একটি অরাজনৈতিক সংগঠন হিসেবে ‘রক্তিমা’ আত্মপ্রকাশ করে। রক্তদানের পাশাপাশি বিভিন্ন সময়ে নানা সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণের মাধ্যমে ক্যাম্পাসে ইতোমধ্যে সংগঠনটি বেশ সুনাম কুঁড়িয়েছেন।

বিএনএ/তারিক, এমএফ

Loading


শিরোনাম বিএনএ