29 C
আবহাওয়া
২:৫৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » নুরসহ ৪ জনকে অব্যাহতি, সোহাগ-মামুনের বিরুদ্ধে অভিযোগপত্র

নুরসহ ৪ জনকে অব্যাহতি, সোহাগ-মামুনের বিরুদ্ধে অভিযোগপত্র

ভিপি নুরসহ ছয় জনের বিরুদ্ধে প্রতিবেদন ২৮ জানুয়ারি

বিএনএ, ঢাকা (আদালত প্রতিবেদক) : ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরসহ চার জনকে অব্যহাতি দিয়ে অভিযেগপত্র দাখিল করেছে পুলিশ। মামলায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ ও একই সংগঠনের সাবেক আহ্বায়ক হাসান আল মামুনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ।

তবে এ মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরসহ চারজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের অব্যাহতির আবেদন করেছে পুলিশ।মামলায় অব্যহাতি পাওয়া অন্যরা হলেন-বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক মো. সাইফুল ইসলাম, ছাত্র অধিকার পরিষদের সহ-সভাপতি মো. নাজমুল হুদা এবং ঢাবি শিক্ষার্থী আবদুল্লাহ হিল বাকি।

উল্লেখ্য,২০২০ সালের ১৪ অক্টোবর ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসাম জগলুল হোসেনের আদালতে মামলাটি করা হয়। এই মামলার নুরের বিরুদ্ধে ধর্ষণে সহযোগিতার অভিযোগে মামলা করা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। এরপর ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫,২৯ ও ৩১ ধারায় নুরুল হক নুরসহ ছয় জনের বিরুদ্ধে পিটিশন মামলাটি করা হয়।

মামলার অভিযোগে বলা হয়েছে, গত ১২ অক্টোবর নুর তার ফেসবুকে একটি ভিডিও প্রকাশ করেন। সেখানে তিনি মামলার বাদীকে ‘দুশ্চরিত্রহীন’ বলেন। ভিডিওতে তিনি আরও বলেন, ‘ছি! আমরা ধিক্কার জানাই এত নাটক যে করছে সে দুশ্চরিত্রহীন।’ এই মন্তব্য বাদীর জন্য অপমানজনক ও মানহানিকর।

বিএনএ নিউজ/এসবি, ওজি 

Loading


শিরোনাম বিএনএ