29 C
আবহাওয়া
৫:৩২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » নেইমার চমকে ব্রাজিলের দুর্দান্ত শুরু

নেইমার চমকে ব্রাজিলের দুর্দান্ত শুরু

নেইমার

স্পোর্টস ডেস্ক: নিজে গোল গোল করলেন, সতীর্থকে দিয়েও গোল করালেন। নেইমারের আলো ছড়ানো দিনে সহজ হয়ে কোপা আমেরিকায় শিরোপা ধরে রাখার মিশন শুরু করল স্বাগতিক ব্রাজিল। করোনা জর্জর ভেনেজুয়েলাকে তারা হারাল ৩-০ গোলে।

সোমবার বাংলাদেশ সময় ভোরে ব্রাসিলিয়ার মানে গারিঞ্চায় অনুষ্ঠিত ম্যাচটির প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল ব্রাজিল। ম্যাচের ২৩ মিনিটেই তিতের দলকে লিড এনে দেন পিএসজি ডিফেন্ডার মার্কিনিয়োস। খানিক বাদেই রিশার্লিসন জালে বল জড়ালেও অফসাইডে ছিলেন তিনি।

তবে দ্বিতীয়ার্ধে আরো দুই গোল আদায় করে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল। ৬৪ মিনিটে স্পট কিক থেকে ২-০ করেন নেইমার। শেষ দিকে পিএসজি ফরোয়ার্ডের এসিস্টে জাল খুঁজে নেন গাব্রিয়েল বারবোসা। তাতেই বড় জয় নিশ্চিত হয়ে তিতের দলের।

এ ম্যাচে ভেনেজুয়েলাকে মাঠে নামতে হয় প্রথম পছন্দের সাত জনকে ছাড়াই। দলটির আট খেলোয়াড় ও কোচিং স্টাফের সদস্যসহ মোট ১২জন করোনা আক্রান্ত হন ম্যাচের আগে। তবে সেই ধাক্কা সামলেই মাঠে নামে দলটি। তবে স্বাভাবিকভাবেই করোনার অমন আঘাতে শক্তি হারায় দলটি।

ব্রাজিলও খর্বশক্তির ভেনেজুয়েলার বিপক্ষে খেলে দাপুটে ফুটবল। ম্যাচজুড়ে ৬২ শতাংশ বল নিজেদের দখলে রেখে খেলে দলটি। আক্রমণেও প্রতিপক্ষের চেয়ে এগিয়ে ছিল ঢের। এবং শেষ পর্যন্ত যোগ্য দল হিসেবেই জয় নিয়ে মাঠ ছাড়ে ফেভারিটরা।

এ নিয়ে ব্রাজিলের জার্সি গায়ে ১০৬ ম্যাচে ৬৭ গোল করা হয়ে গেল নেইমারের। আর মাত্র ১০ গোল করলে ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতার তালিকার শীর্ষে কিংবদন্তি পেলের পাশে বসে যাবেন পিএসজির এই ফরোয়ার্ড। ৬৭ গোল করার পাশাপাশি আন্তর্জাতিক ক্যারিয়ারে নেইমার গোল করিয়েছেন আরও ৪৭টি। অর্থাৎ ১০৬ ম্যাচ খেলে ১১৪টি গোলে সরাসরি ভূমিকা রেখেছেন।

আজ নেইমারের গোলের পরই রিচার্লিসনের বদলে গাব্রিয়েল বারবোসাকে নামান ব্রাজিল কোচ তিতে। ৮৯ মিনিটে নেইমারের ক্রস বুক দিয়ে জালে ঠেলে ব্যবধান ৩-০ করে ফেলেন এই স্ট্রাইকার। গোটা ম্যাচে নেইমার যে কতটা অনবদ্য ছিলেন। তিনটা গোল করার বড় সুযোগ নষ্টও করেছেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ