39 C
আবহাওয়া
৩:১৪ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » ঘূর্ণিঝড় মোখা, সেন্টমার্টিনে গাছ পড়ে আহত ১০

ঘূর্ণিঝড় মোখা, সেন্টমার্টিনে গাছ পড়ে আহত ১০


বিএনএ, কক্সবাজার:  অতিপ্রবল ঘূর্ণিঝড় মোখা কক্সবাজার-উত্তর মিয়ানমার উপকূল অতিক্রম করছে। রোববার (১৪ মে) দুপুর ১টার পর সেন্টমার্টিনে তাণ্ডব শুরু করে মোখা। বিষয়টি নিশ্চিত করেন সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান।

তিনি বলেন, ‌বাতাসের তীব্রতা বৃদ্ধি পাচ্ছে, সেই সঙ্গে রয়েছে ভারী বৃষ্টি। গাছ পড়ে ১০ জন আহত হয়েছে। তাদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।

এর আগে আবহাওয়া অধিদপ্তরের পরিচালক মোহাম্মদ আজিজুর রহমান জানান, ঘূর্ণিঝড় মোখা মূল আঘাত হানবে মিয়ানমারের ওপর। যে কারণে বাংলাদেশের জন্য অনেকটাই ঝুঁকি কেটে গেছে।

তিনি বলেন, ঘূর্ণিঝড় মোখা টেকনাফ থেকে ৫০ থেকে ৬০ কিলোমিটার দূরত্বে দক্ষিণ মিয়ানমারের সিট্যুয়ে অঞ্চল দিয়ে যাবে। ঘূর্ণিঝড়ের মূল ঝুঁকিটা চলে যাবে মিয়ানমার অঞ্চল দিয়ে। টেকনাফ, কক্সবাজারসহ বাংলাদেশের অঞ্চলগুলো ঝুঁকিমুক্ত হতে চলেছে। এর ফলে শুরু থেকে ঘূর্ণিঝড় মোখা নিয়ে আমাদের যে ঝুঁকির আশঙ্কা ছিল, এখন আর ততটা নেই।

আজিজুর রহমান বলেন, ঘূর্ণিঝড় মোখার পিক আওয়ার হবে দুপুর ১২টা থেকে বিকেল ৩টা। এ সময়ে দ্রুত বেগে জলোচ্ছ্বাস প্রবাহিত হবে। তখন ঘণ্টায় ১২০ থেকে ১৩০ কিলোমিটার পর্যন্ত ঝোড়ো হাওয়া হতে পারে।

বিএনএ/ শাহীন, ওজি

Loading


শিরোনাম বিএনএ