34 C
আবহাওয়া
১০:০৯ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » বর্ণিল আয়োজনে জাবিতে নববর্ষ উদযাপন

বর্ণিল আয়োজনে জাবিতে নববর্ষ উদযাপন

বর্ণিল আয়োজনে জাবিতে নববর্ষ উদযাপন

বিএনএ, জাবি: ‘মানুষে মানুষে সম্প্রীতি বয়ে যাক, প্রকৃতি ও প্রত্যয়ে এসো বৈশাখ’ প্রতিপাদ্যকে ধারণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ( জাবি) বর্ণিল আয়োজনে বর্ষবরণ ও পহেলা বৈশাখ ১৪২৯ পালন করা হয়েছে। বৃহস্পতিবার ( ১৪ এপ্রিল) দিবসটি উপলক্ষে সকাল সোয়া ৮টায় উপাচার্য (রুটিন দায়িত্বে নিযুক্ত) অধ্যাপক ড. মো. নূরুল আলম বিশ্ববিদ্যালয় ক্লাবে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের সঙ্গে নববর্ষের শুভেচ্ছা বিনিময় করেন।

এসময় অধ্যাপক ড. মো: নূরুল আলম বলেন, “বাংলা নববর্ষ উৎসব বাঙালি জাতিসত্ত্বার অবিচ্ছেদ্য অংশ। এ উৎসব বাঙালি সংস্কৃতিকে সমৃদ্ধ করেছে। পহেলা বৈশাখের মঙ্গল শোভাযাত্রা এখন বিশ্ব ঐতিহ্যের অংশ। এই ঐতিহ্য রক্ষা এবং পহেলা বৈশাখের উৎসত্রে মাত্রা বহুগুণে বৃদ্ধির জন্য বর্তমান সরকার ভাতা প্রদানের মাধ্যমে বিশেষ প্রণোদনা দিচ্ছে। এজন্য তিনি সরকারের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।”

এ সময় তিনি বাংলা নববর্ষে সবার জন্য সুখ, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করেন। শুভেচ্ছা বিনিময়ের পর সকাল দশটায় উপাচার্যের নেতৃত্বে বিজনেস স্টাডিজ অনুষদ চত্বর থেকে মঙ্গল শোভাযাত্রা শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের অমর একুশের পাদদেশে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় অন্যান্যের মধ্যে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুফ হক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রাশেদা আখতার, বিভিন্ন অনুষদের ডিন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, হল প্রভোস্ট, শিক্ষক-শিক্ষার্থী, অফিসার, কর্মচারি, মহিলা ক্লাবের সদস্যবৃন্দ ও জাবি স্কুল ও কলেজের ছাত্র-শিক্ষকগণ অংশগ্রহণ করেন। বর্ষবরণ উপলক্ষে সকাল পৌনে দশটায় পুরাতন কলা ভবনের সম্মুখে মৃৎ মঞ্চে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

বেলা এগারোটায় মহুয়া তলায় বাংলা বিভাগের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। বেলা সাড়ে তিনটায় জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে ছাত্র শিক্ষক কেন্দ্র এবং শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের যৌথ উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। দিবসটি উপলক্ষে বিভিন্ন অনুষদ ও বিভাগ পৃথক পৃথকভাবে নানা ধরনের অনুষ্ঠানের আয়োজন করেছে।

বিএনএ/শাকিল,এমএফ

Loading


শিরোনাম বিএনএ