36 C
আবহাওয়া
১:৪৪ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় দগ্ধরা আশঙ্কামুক্ত নয়: স্বাস্থ্যমন্ত্রী

গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় দগ্ধরা আশঙ্কামুক্ত নয়: স্বাস্থ্যমন্ত্রী

গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় দগ্ধরা আশঙ্কামুক্ত নয় স্বাস্থ্যমন্ত্রী

বিএনএ, ঢাকা: গাজীপুরের কালিয়াকৈরে একটি টিনশেড বাড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় হাসপাতালে চিকিৎসাধীন দগ্ধ ৩২ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

তিনি বলেন, ভর্তি রোগীদের অন্তত ১৬ জনের ৮০ শতাংশ দগ্ধ। নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রয়েছেন ছয়জন।

বৃহস্পতিবার (১৪ মার্চ) বেলা সোয়া ১১টায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আয়োজিত সংবাদ সম্মেলনে মন্ত্রী সাংবাদিকদের এসব কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গাজীপুরের দুর্ঘটনা অত্যন্ত মর্মান্তিক। এখন পর্যন্ত এই হাসপাতালে ৩২ জন রোগী এসেছেন। তার মধ্যে ৮০ শতাংশর বেশি বার্ন নিয়ে এসেছেন ১৬ জন। আর ৯০ শতাংশ বার্ন আছে ১০ জনের বেশি রোগীর। তাদের মধ্যে শিশুও রয়েছে। রোগীদের সবারই শ্বাসনালি পুড়ে গেছে।

তিনি আরও বলেন, গতকাল প্রধানমন্ত্রী ফোন করেছিলেন। সরকারের পক্ষ থেকে সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে। বাকিটা এই মুহূর্তে বলা মুশকিল। তবে রোগীদের কেউ আশঙ্কামুক্ত নন। ছয়জন আইসিইউতে আছেন।

দগ্ধ শিশুদের তথ্য জানিয়ে মন্ত্রী বলেন, শিশুদের সাধারণত ১০ শতাংশের বেশি বার্ন হলেই মেজর হয়ে যায়। সেখানে প্রায় সবারই ৩০ শতাংশের বেশি বার্ন আছে। ভর্তিদের মধ্যে সাত শিশুর বয়স ১০ বছরের মধ্যে। আর ১১ থেকে ১৮ বছরের ছয়জনসহ মোট ১৩জন শিশুসহ ৩২ জন চিকিৎসাধীন।

উল্লেখ্য, কালিয়াকৈরের কোনাবাড়ি টেলি শালা টপস্টার এলাকায় বুধবার (১৩ মার্চ) বিকেল সাড়ে পাঁচটার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। ঘটনার পরপরই আহতদের রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসেন স্বজন ও স্থানীয়রা।

জরুরি বিভাগ থেকে দগ্ধদের মধ্যে শিশুসহ সবার নাম জানা গেছে। দগ্ধরা হলেন- নাদীম (২২), নীরব (১০), সুফিয়া (৯), মিরাজ (১৩), তারেক রহমান, সোলায়মান (৯) আইসিইউতে আছেন, লালন (২৩), নাঈম (৮) আইসিইউতে ভর্তি, শিল্পি (৪০), ইয়াসিন আরাফাত (২১), সুমন (২৬), মুহিদুল (২৭) আইসিইউতে ভর্তি, মুন্নাত (১৮) পোস্ট অপারেটিভ ওয়ার্ডে ভর্তি, রাব্বি (১৩) পোস্ট অপারটিভ ওয়ার্ডে ভর্তি, নার্গিস (২৫) সাদিয়া খতুন (১৮), জহিরুল (৩২) পোস্ট অপারেটিভ ওয়ার্ডে ভর্তি, আরিফ (৪০) আইসিইউতে ভর্তি, রত্না বেগম (৪০), তাইবা (৫), মনসুর আলী (৩০), নূরনবী (৩) ১০%, রহিমা (৩), কবীর (৩০), কুদ্দুস (৪৫), তৌহিদ (৭), সোলায়মান মোল্লা (৪৫) ৯৫%, মশিউর (২২), লাদেন (২২), কমলা খাতুন (৬৫), নিলয় (৩), বাশার (৪৫), মো. ফেরদৌস (১৯), আজিজুল (২৪), সুমি (১৯) ও মোতালেব (৪০)।

বিএনএনিউজ/ আজিজুল হাকিম/ রেহানা/ বিএম

Loading


শিরোনাম বিএনএ