35 C
আবহাওয়া
৯:৪৩ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » আশুলিয়ায় বাস চাপায় নিহতের ঘটনায় গ্রেফতার ২

আশুলিয়ায় বাস চাপায় নিহতের ঘটনায় গ্রেফতার ২

আশুলিয়ায় বাস চাপায় নিহতের ঘটনায় গ্রেফতার ২

বিএনএ, সাভার: টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কে আশুলিয়া ক্ল্যাসিক পরিবহনের চাপায় এক পোশাক কারখানার কর্মকর্তা শামছুল আলম নিহতের ঘটনায় বাসের চালক ও চালকের সহকারীকে গ্রেফতার করেছে র‌্যাব-৪।শনিবার (১৪ মার্চ) সন্ধ্যা ৬ টার দিকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুল ইসলাম সজল।

এর আগে শনিবার (১৩ মার্চ) রাত সাড়ে ১০টার দিকে সাভারের জামতলা এলাকায় অভিযান চালিয়ে পলাতক বাসের চালক ও চালকের সহকারীকে গ্রেফতার করা হয়।গ্রেফতারকৃত আসামিরা হলেন- শেরপুর জেলার মোঃ ওয়াসিম ওরফে আল-আমিন আশুলিয়া ক্ল্যাসিক পরিবহনের চালক, ও এর সহকারী নারায়ণগঞ্জ জেলার মোঃ শাকিল।

র‌্যাব জানায়, গত ১১ মার্চ শারমিন গার্মেন্টস এর প্রশাসনিক কর্মকর্তা মোটরসাইকেল আরোহী জনাব শামছুল আলম (৪৫) কে “আশুলিয়া ক্লাসিক পরিবহণ” রং সাইডে গিয়ে বাস চাপা দেয় যার ফলে ঘটনাস্থলে উক্ত ভিকটিম মর্মান্তিকভাবে নিহত হন। প্রায় ১ কিঃ মিঃ গাড়ী চালানোর পর উক্ত পরিবহনের ড্রাইভার ও হেলপার গাড়ী রেখে পালিয়ে যায়। এতে বিক্ষুব্ধ জনতা ঢাকা বাইপাইল সড়ক অবরোধ করে আনুমানিক ২০-২৫ টি বাস ভাংচুরসহ প্রায় ০৫ টি বাসে অগ্নিসংযোগ ঘটায়। উত্তেজিত জনতা উক্ত বাসের ড্রাইভার ও হেলপারকে আইনের আওতায় নিয়ে আসার জন্য ঢাকা বাইপাইল সড়ক অবরোধ করে আন্দোলন করে। আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা উক্ত পলাতক আসামীদেরকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার জন্য আশ্বাস দিলে উত্তেজিত জনতা আন্দোলন স্থগিত করে রাস্তা অবরোধ তুলে নেয়।

এঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা দায়ের করেন। পরে শনিবার রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল সাভার মডেল থানাধীন জামতলা এলাকায় রাত সাড়ে ১০টার দিকে পলাতক বাসের চালক ও সহকারীকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুল ইসলাম সজল জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত দুই আসামি ওই গার্মেন্টস কর্মকর্তাকে বাসচাপা দিয়েছে বলে স্বীকারোক্তি দিয়েছে। সেসময় সামনে থাকা আরেকটি বাসকে ওভারটেকিং করতে গিয়েই তারা ওই কর্মকর্তাকে চাপা দেন বলে জানায়।

তিনি আরও বলেন, জিজ্ঞাসাবাদে চালক জানায় ঘটনার দিন সে বিভিন্ন প্রকার নেশায় আসক্ত ছিলো।চালকের কোন নিজস্ব ড্রাইভিং লাইসেন্স দেখাতে পারেনি। এছাড়াও গত ৩১ জানুয়ারি ২০২১ তারিখে উক্ত বাসের রুট পারমিটের মেয়াদ উত্তীর্ণ হয়েছে। এবং বাসটির ফিটনেস সার্টিফিকেট এর মেয়াদ গত ২৬ মার্চ ২০২০ তারিখে মেয়াদ উত্তীর্ণ হয়। এছাড়াও গত ৩১ জানুয়ারি ২০২০ তারিখের পর এই বাসটির ট্যাক্স টোকেন কোন প্রকার আপডেট করা হয়নি বলেও জানান এই কর্মকর্তা।

বিএনএ/ ইমরান খান,ওজি 

Loading


শিরোনাম বিএনএ