28 C
আবহাওয়া
৯:২৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » উৎসবমুখর পরিবেশে ববিতে বসন্ত উৎসব পালন

উৎসবমুখর পরিবেশে ববিতে বসন্ত উৎসব পালন


বিএনএ, ববি : নানা আয়োজনে উৎসবমুখর পরিবেশে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) পালিত হয়েছে বসন্ত উৎসব। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে দুপুর ১২ টায় বাংলা বিভাগের আয়োজনে বসন্ত  উৎসবের উদ্বোধন হয়।

এসময় উপস্থিত ছিলেন ববি উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন, ট্রেজারার অধ্যাপক ড. বদরুজ্জামান ভূঁইয়া কাঞ্চন প্রক্টর সহযোগী অধ্যাপক ড. মো. খোরশেদ আলমসহ বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা। উদ্বোধনের পরে বাংলা বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে  সঙ্গীত, নৃত্য, র‍্যামশো ও আবৃত্তিসহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয় ।

বিকাল ৩টায় বরিশাল বিশ্ববিদ্যালয় চারুকলা সংসদ (ববিচাস) ও সমকাল সুহৃদের আয়োজনে বাসন্তিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বসন্তকে বরণ করে নিতে বিভিন্ন সংগঠন, বিভাগ ও শিক্ষার্থীরা ২৫থেকে ৩০টি স্টল দেন মুক্তমঞ্চে। স্টলের মধ্য নানা রকম গ্রাম্য পিঠাপুলির স্টল, মৃৎশিল্প, বাহারি ফুলগাছের স্টল, ফুচকা থেকে শুরু করে ভাজাপোড়া, মনকাড়া কসমেটিকস স্টল, বুনন শিল্পের স্টল।

স্টলগুলোতে ছিলো শিক্ষার্থীদের উপচে পড়া ভিড়। দুপুর থেকেই শিক্ষার্থীরা দলে দলে আসতে থাকে মুক্তমঞ্চে। এসময়ে তারা বন্ধু বান্ধবের সাথে একে অপরে আনন্দ ভাগাভাগিকরে নেয়।

কথা হয় পদার্থ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী  হুমাইরা বিনতে সুমাইয়ার সাথে, তিনি বলেন বসন্ত বরণে এমন উৎসবে সবাইমিলে একসাথে দারুন আনন্দ হচ্ছে।

শিক্ষক-শিক্ষার্থী কর্মকর্তা-কর্মচারী সকলের অংশগ্রহণে বসন্ত বরণের উৎসবে এক মিলনমেলায় পরিণত হয় ববি ক্যাম্পাস ।

বিএনএনিউজ/ রবিউল ইসলাম/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ