39 C
আবহাওয়া
৪:৩১ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » আফগান সিরিজে বাংলাদেশ দলে চমক

আফগান সিরিজে বাংলাদেশ দলে চমক


বিএনএ ডেস্ক, ঢাকা: আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তামিম ইকবালের নেতৃত্বে দলে প্রথমবার ডাক পেয়েছেন দুইজন। তবে অভিষেক হয়নি এমন ক্রিকেটারও আছেন ২ জন।

টেস্টে ও চলতি বিপিএলে সামর্থ্যের প্রমাণ দিয়ে ওয়ানডে দলে ডাক পেয়েছেন তরুণ মাহমুদুল হাসান জয় ও ডানহাতি পেসার এবাদত হোসেন। এছাড়া অভিষেক না হওয়াদের মধ্যে আছেন নাসুম আহমেদ ও ইয়াসির আলি রাব্বি।

গত বছরের জুলাইয়ে জিম্বাবুয়ে সফরে সবশেষ ওয়ানডে খেলেছে বাংলাদেশ দল। সেই স্কোয়াড থেকে বাদ পড়েছেন ৭ ক্রিকেটার আর যুক্ত হয়েছেন ৫ জন। জিম্বাবুয়ে সফরের সেই দল থেকে বাদ পড়াদের তালিকায়ে আছেন, নাইম শেখ, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, নুরুল হাসান সোহান ও মোহাম্মদ মিঠুন।

নতুন জায়গায় পাওয়া ৫ জনের মধ্যে আছেন নাজমুল হোসেন শান্ত, এবাদত হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলি চৌধুরী ও মাহমুদুল হাসান জয়। এই পাঁচজনের মধ্যে একমাত্র নাজমুল শান্তর ওয়ানডে অভিষেক হয়েছে।

আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে আফগানিস্তানের বিপক্ষে এই ওয়ানডে সিরিজ। পরের দুই ম্যাচ হবে ২৫ ও ২৮ ফেব্রুয়ারি। সিরিজের সবগুলো ম্যাচই হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ১৫ সদস্যের তালিকায় আছেন…

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, এবাদত হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলি চৌধুরী ও মাহমুদুল হাসান জয়।

এদিকে, সোমবার দুপুরে বাংলাদেশের বিপক্ষে দুই সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে আফগান বাহিনিও। তাদের স্কোয়াডে আছেন…

হাশমতউল্লাহ শহিদি (অধিনায়ক), রহমত শাহ (সহ-অধিনায়ক), আজমতউল্লাহ ওমরজাই, ফরিদ মালিক, ফজল হক ফারুকি, গুলবদিন নাইব, ইব্রাহিম জাদরান, ইকরাম আলি খিল, মোহাম্মদ নবি, মুজিব উর রহমান, নাজিবউল্লাহ জাদরান, রহমানউল্লাহ গুরবাজ, রশিদ খান, রিয়াজ হাসান, শহিদুল্লাহ কামাল ও ইয়ামিন আহমেদজাই।

ওয়ানডের পাশাপাশি ৩ ও ৫ মার্চ দুটি টি২০ ম্যাচ খেলবে দুই দল।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ