29 C
আবহাওয়া
৮:০৪ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপি’র ২৯ নেতাকর্মী রিমাণ্ডে

বিএনপি’র ২৯ নেতাকর্মী রিমাণ্ডে

বিএনপি’র ২৯ নেতাকর্মী রিমাণ্ডে

বিএনএ,ঢাকা:জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির ২৯ নেতাকর্মীর দুদিন করে রিমাণ্ড মঞ্জুর করেছে আদালত।রোববার(১৪ ফেব্রুয়ারি)এ আদেশ দেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরী।

শনিবার(১৩ ফেব্রুয়ারি)বিক্ষোভ সমাবেশের শেষের দিকে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়।এ ঘটনায় রমনা ও শাহবাগ থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) নিজাম উদ্দিন সংবাদ মাধ্যমকে বলেন, শুনানির আগে আসামিদের আদালতে হাজির করানো হয়। এর মধ্যে শাহবাগ থানার মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) গোলাম হোসেন খান ১৬ আসামির ১০ দিন করে রিমাণ্ডের আবেদন করেন। আর রমনা থানার মামলায় এসআই সহিদুল ওসমান মাসুম ১৩ আসামির সাত দিন করে রিমাণ্ডে নেয়ার আবেদন জানান। শুনানি শেষে প্রত্যেক আসামির দুই দিন করে রিমাণ্ডে নেয়ার আদেশ দেন বিচারক।

রমনা থানার মামলায় রিমাণ্ড প্রাপ্তরা হলেন—শরিফ উদ্দিন ওরফে জুয়েল, নাদিম হোসেন, ওবায়দুল্লাহ নাঈম, আব্দুর রশিদ, আলামিন মোল্লা, হোসেন মিয়া, মিল্টন শেখ, সানোয়ার, জহির, রুবেল, এবাদুল, হামিদুল ইসলাম, মহসিন।

আর শাহবাগ থানার মামলায় রিমান্ডপ্রাপ্ত ১৬ জন হলেন-জাকির হোসেন, খন্দকার মুজাহিদুল ইসলাম, সওগাতুল ইসলাম, পারভেজ রেজা, মিনহাজুল হক নয়ন, শওকত উল ইসলাম, সজীব, শামীম রেজা, শাওন জমাদ্দার, ইমন শেখ, নজরুল ইসলাম, রহমান রানা, সাজ্জাদ, মোস্তফা, মাহমুদুল হাসান ওরফে মাকসুদুল হাসান ও পলাশ মিয়া।

জানা যায়, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব ‘বীর উত্তম’ বাতিলের উদ্যোগের প্রতিবাদে শনিবার বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি খন্দকার মোশাররফ হোসেনের বক্তব্য চলাকালে  তাদের ধাওয়া করে পুলিশ।সে সময় দলটির নেতাকর্মীদের পুলিশের সংঘর্ষ হয়।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ