31 C
আবহাওয়া
১:৫৯ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » জিয়ার খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে বিএনপি’র কর্মসূচি

জিয়ার খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে বিএনপি’র কর্মসূচি

জিয়ার খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে বিএনপি’র কর্মসূচি

বিএনএ,ঢাকা:জিয়াউর রহমানের বীর উত্তম খেতাবের বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে আবারও বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।রোববার(১৪ ফেব্রুয়ারি)বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি করেন দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

এতে আগামি বুধবার বরিশাল বিভাগ ছাড়া সারাদেশে মহানগর এবং জেলায় প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভের কর্মসূচি ঘোষণা কর্মসূচি ঘোষণা করা হয়।সেইসঙ্গে পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী ১৮ ফ্রেব্রুয়ারি বরিশাল সদরে আয়েজিত সমাবেশে দল ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের অংশ নেয়ার আহবান জানান খন্দকার মোশাররফ।

ধাপে ধাপে পরবর্তীতে আরও কর্মসূচি থাকবে জানিয়ে তিনি বলেন,  গণতন্ত্র পুনরুদ্ধার ও সরকার পতনের আন্দোলন চলমান আছে।১৮ তারিখ বরিশালের সমাবেশটি গণতন্ত্র পুনরুদ্ধার, মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেয়ার দাবিতে অনুষ্ঠিত হবে।এভাবে তারা আন্দোলনকে লক্ষ্যে নিয়ে যেতে চান বলেও জানান এই বিএনপি নেতা।

ড. মোশাররফ বলেন,জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্ত গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন থেকে জনগণের দৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করার সরকারি পরিকল্পনার অংশ।জিয়াউর রহমানের ছাড়া মুক্তিযুদ্ধের ইতিহাস কোনোক্রমে লেখা সম্ভব হবে না।খেতাব বাতিলের ষড়যন্ত্র করে সরকার আগুন নিয়ে খেলছে বলে মন্তব্য করেন তিনি।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ