31 C
আবহাওয়া
১:৫৬ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » এক লাখ শিশুকে ঝুঁকিপূর্ণ কাজ হতে ফিরিয়ে আনা হবে– শ্রম প্রতিমন্ত্রী

এক লাখ শিশুকে ঝুঁকিপূর্ণ কাজ হতে ফিরিয়ে আনা হবে– শ্রম প্রতিমন্ত্রী

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান

ঢাকা:  শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, ২০২৫ সালের মধ্যে বাংলাদেশকে সকল প্রকার শিশুশ্রম থেকে মুক্ত করার জন্য শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় বিভিন্ন গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছে। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাধ্যমে বাস্তবায়িত ‘বাংলাদেশে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসন (৪র্থ পর্যায়) প্রকল্প’ (২০১৮-২০২৩ সাল) চলমান প্রকল্পের মাধ্যমে দেশের ১৪টি অঞ্চলে এক লাখ শিশুকে ঝুঁকিপূর্ণ কাজ হতে ফিরিয়ে আনা হবে।

প্রতিমন্ত্রী বুধবার(১৩ ডিসেম্বর)  ঢাকায় শ্রম ভবনের সভা কক্ষে ‘শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন অগ্রগতি, চ্যালেঞ্জসমূহ উত্তরণের উপায় এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনা’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং সহযোগী প্রতিষ্ঠানসমূহের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে ২০৩০ সালের মধ্যে এসডিজি- এর ৮নং গোলের ৮ দশমিক ৫, ৮ দশমিক ৭, ৮ দশমিক ৮ (শিশুশ্রম নিরসন, সমমজুরি, দুর্ঘটনা হ্রাস) টার্গেট বাস্তবায়ন সম্ভব হবে দীর্ঘ আশাবাদ ব্যক্ত করেন প্রতিমন্ত্রী।

কর্মশালায় সভাপতিত্ব করেন মন্ত্রণালয়ের সচিব মোঃ এহছানে এলাহী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আখতার হোসেন মূখ্য সমন্বয়ক (এসডিজি), প্রধানমন্ত্রীর কার্যালয়। কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) ফাহমিদা আক্তার। অন্যান্যের মধ্যে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ তৌফিকুল আরিফ, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক খালেদ মাহমুদ চৌধুরী, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

বিএনএ,জিএন

Loading


শিরোনাম বিএনএ