29 C
আবহাওয়া
৪:৩৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ভুটানকে ৬ গোলে বিধ্বস্ত করলো বাংলাদেশের মেয়েরা

ভুটানকে ৬ গোলে বিধ্বস্ত করলো বাংলাদেশের মেয়েরা

ভুটানকে ৬ গোলে বিধ্বস্ত করলো বাংলাদেশের মেয়েরা

বিএনএ ক্রীড়া ডেস্ক: মেয়েদের অনূর্ধ্ব-১৯ সাফ ফুটবলে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। ঘরের মাঠে নেপালের বিপক্ষে একাধিক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি তহুরা-মারিয়ারা। ফলে টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে জয়বঞ্চিত থাকতে হয় বাংলাদেশকে। ড্র নিয়ে সন্তুষ্ট থাকে তারা।

তবে দ্বিতীয় ম্যাচে জয় তুলে নিয়েছে লাল-সবুজ জার্সিধারীরা। ভুটানকে ৬-০ গোলে বিধ্বস্ত করেছে তারা। এতে টেবিলের শীর্ষে উঠে গেছেন গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

সোমবার (১৩ ডিসেম্বর) কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে যেন গোলের নেশায় আসক্ত হয়ে পড়েন বাংলাদেশের মেয়েরা। ম্যাচের দুই মিনিটেই গোলোৎসবে মাতেন তারা।

ভুটানের গোলপোস্টের সামনে হালকা জটলা থেকে বল জালে জড়ান ফরোয়ার্ড তহুরা খাতুন। এগিয়ে গিয়ে আত্মবিশ্বাসী খেলা উপহার দেন দেশের তরুণীরা। ৪১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন শাহেদা আক্তার রিপা। সেই রেশ না কাটতেই প্রথমার্ধের অতিরিক্ত সময়ে নিজের দ্বিতীয় গোল করেন তহুরা। এতে ৩-০ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতি থেকে ফিরে আধিপত্য বজায়  গোলের দেখা পান তারা। ৪৭ মিনিটে নিশানাভেদ করেন রিপা। এটি ছিল তার দ্বিতীয় ও দলের চতুর্থ স্কোর। এরপর ছন্দে ছন্দে এগিয়ে যায় খেলা। তহুরারা পায়ে ফোটান ফুটবলের সৌন্দর্য। এতে ৬৮ মিনিটে  বাংলাদেশের ব্যবধান ৫-০ করেন ঋতুপর্না চামকা। পরে ভুটানের কপালে শেষ পেরেক ঠুকে দেন অধিনায়ক মারিয়া মান্ডা। ইনজুরি সময়ে তিনি লক্ষ্যভেদ করলে ৬-০ ব্যবধানের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়েন স্বাগিতকরা।

আগামি ১৭ ডিসেম্বর নিজেদের তৃতীয় ম্যাচে প্রতিবেশী ভারতের মোকাবেলা করবেন তহুরা-মারিয়ারা।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ