36 C
আবহাওয়া
৪:১১ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের চট্টগ্রাম বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের চট্টগ্রাম বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের চট্টগ্রাম বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

বিএনএ, চট্টগ্রাম: বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের চট্টগ্রাম বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৩ অক্টোবর) সকালে নগরীর একটি রেস্টুরেন্টে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক। সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক মিনু।

সিনিয়র সাংবাদিক ডেইজী মওদুদের সভাপতিত্বে ও লতিফা আনসারী রুনার সঞ্চালনায় সম্মেলনে অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাউদ্দিন মো. রেজা, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের অর্থ সম্পাদক আকতার জাহান ও সাংস্কৃতিক সম্পাদক সেলিনা শিউলী।

দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক বলেন, অতীতের তুলনায় এখন সাংবাদিকতায় নারীদের অংশগ্রহণ বেড়েছে। সেই সংখ্যা আরও বাড়াতে হবে। নতুন তথ্য প্রযুক্তি আসার সাথে সাথে তা গ্রহণ করতে হবে। যুগের সাথে তাল মিলিয়ে চলতে হবে।

তিনি আরও বলেন, অধিকার কেউ কাউকে দেয় না। সবাইকে নিজের অধিকার আদায় করে নিতে হয়। তার জন্য নারী সাংবাদিকদের অনেক পরিশ্রম করে নিজেকে যোগ্য করে গড়ে তুলতে হবে।

বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের চট্টগ্রাম বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক

বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র (বিএনএসকে) সভাপতি নাসিমুন আরা হক মিনু বলেন, সবাই বলছেন নারী সাংবাদিক কেন্দ্র আলাদা করে গঠন করা হয়েছে কেন। নারী-পুরুষ সকলে সাংবাদিক। আমরা দেখছি অন্যান্য পেশা থেকে সাংবাদিকতা পেশার নারীর অংশগ্রহণ অনেক কম। এই ঝুঁকিপূর্ণ পেশায় নারীদের অংশগ্রহণ বাড়ানোর তাগিদ আমাদের। প্রতিটি হাউজে সেই উপস্থিতি যেন ৫০ শতাংশতে উন্নতি করতে পারি। তার প্রচেষ্টা করছে বিএনএসকে। নারী পুরুষ মিলে পরিবার, সমাজ ও দেশ পরিচালিত হয়। তাহলে দেশের উন্নতি হবে।

তিনি আরও বলেন, এই পেশায় নারীদের অংশগ্রহণ বাড়াতে প্রতিটি প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়া ৩০ শতাংশ নিয়োগের দাবী আমাদের। তার জন্য সকল সম্পাদক মহলকে এগিয়ে আসতে হবে। তারা আন্তরিক হলে নারীদের অংশগ্রহণ বাড়বে।

বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের চট্টগ্রাম বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত
সম্মেলনে নব-নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে ফুলেল শুভেচ্ছা জানান কেন্দ্রীয় সভাপতি নাসিমুন আরা হক মিনু

সম্মেলন শেষে দৈনিক বাংলার সিনিয়র রিপোর্টার ডেইজী মওদুদকে সভাপতি ও দীপ্ত টিভি চট্টগ্রাম ব্যুরো প্রধান লতিফা আনসারী রুনাকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের (বিএনএসকে) ১১ সদস্যবিশিষ্ট চট্টগ্রাম বিভাগীয় কমিটি ঘোষণা করা হয়।

কমিটির অন্যরা হলেন- সহ সভাপতি শামীম আরা লুসি ও ইয়াসমিন রীমা, যুগ্ম সম্পাদক চিংমে প্রু মারমা, সাংগঠনিক সম্পাদক ফেরদৌস লিপি, অর্থ সম্পাদক শারমিন সুমি, প্রচার ও প্রকাশনা সম্পাদক লিনা চাকমা, সদস্য ইয়াসমিন ইউসুফ, আসমা বীথি, মরিয়ম জাহান মুন্নি ও মারজান আকতার।

এসময় চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলার ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত নারী সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/ বাবর মুনাফ

Loading


শিরোনাম বিএনএ