37 C
আবহাওয়া
৯:৫৫ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » কিউকমকে ব্যবসা পরিচালনা করতে দেয়ার দাবিতে মানববন্ধন

কিউকমকে ব্যবসা পরিচালনা করতে দেয়ার দাবিতে মানববন্ধন

কিউকমকে ব্যবসা পরিচালনা করতে দেয়ার দাবিতে মানববন্ধন

বিএনএ,ঢাকা: আইনি কাঠামোর মাধ্যমে কিউকমকে ব্যবসা পরিচালনা করতে দেওয়াসহ চার দফা দাবি জানিয়েছে এই ই-কমার্স প্রতিষ্ঠানে বিনিয়োগ করে ক্ষতিগ্রস্ত গ্রাহকদের প্ল্যাটফর্ম কিউকম কাস্টমার অ্যাসোসিয়েশন।

বুধবার (১৩ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে অ্যাসোসিয়েশন  আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

তাদের অন্যান্য দাবিগুলো হচ্ছে— কিউকমের পেমেন্ট গেটওয়ে বা পরিশোধ সেবাদাতা প্রতিষ্ঠান (পিএসও) ফস্টার পেমেন্টকে বাংলাদেশ ব্যাংকের নজরে রেখে গ্রাহকের টাকা ফেরত দেওয়ার অনুমতি দেওয়া, ফস্টারে কিউকম গ্রাহকদের আটকানো টাকা ৭ দিনের মধ্যে ফিরিয়ে দেওয়া এবং ফস্টারের সিস্টেম অটোমেশন করা।

মানববন্ধনে কিউকম কাস্টমার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আলামিন আহমেদ বলেন, অন্যান্য ই-কমার্স ডাউনের দিকে যাওয়ার ফলে আমরা অনলাইনগুলোতে অর্ডার করছিলাম না। পরে জুন মাসে সরকারি নীতিমালা এলো। সেখানে বলা হলো, আপনাদের টাকা আগে গেটওয়ে সিস্টেমের কাছে যাবে। সেই ভরসায় আমরা পরে অনলাইনে অর্ডার করি। কিন্তু অর্ডার করার পরেও আমরা পন্য পাইনি। গেটওয়ে সিস্টেমের কথা ছিল, পণ্য না পেলে ১০ কার্য দিবসের মধ্যে গ্রাহককে টাকা ফেরত দেবে। আমরা রিফান্ড ফর্ম ফিলাপ করার পরে ফস্টার আমাদের টাকা ধীরে ধীরে রিফান্ড করছিল। কিন্তু ওই সময়ে বাংলাদেশ ব্যাংক বা ই-ক্যাব তাদের কেন ফ্রিজ করে দিল, তা আমাদের জানা নেই। আমরা প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়ে বলি, আমাদের আটকে থাকা টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা করা হোক।

উল্লেখ্য,সম্প্রতি প্রতারণার অভিযোগে গ্রাহকের করা মামলায় ই-কমার্স কোম্পানি কিউকমের সিইও রিপন মিয়াকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।

বিএনএনিউজ/শহীদুল/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ