40 C
আবহাওয়া
৬:৩১ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ১৫ আগস্টকে কেন্দ্র করে রাজধানীতে ব্লক রেইড

১৫ আগস্টকে কেন্দ্র করে রাজধানীতে ব্লক রেইড

রাজধানীতে আট দিনে বিএনপির ২১৭২ নেতাকর্মী গ্রেপ্তার

বিএনএ, ঢাকা: ১৫ আগস্টকে কেন্দ্র করে ১২-১৪ আগস্ট পর্যন্ত রাজধানী ঢাকায় ব্লক রেইড পরিচালনা করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। ডিএমপি কমিশনারের সই করা এক আদেশে এ তথ্য জানানো হয়েছে। এরইমধ্যে কমিশনারের নির্দেশ অনুযায়ী কাজ করছেন সংশ্লিষ্ট উপ-পুলিশ কমিশনাররা।

ডিএমপি কমিশনারের নির্দেশনায় বলা হয়, আসন্ন ১৫ আগস্ট জাতীয় শোক দিবসকে কেন্দ্র করে জঙ্গিরা যাতে অবস্থান না নিতে পারে সেই লক্ষ্যে বাসাবাড়ি, আবাসিক হোটেল, মেস, বস্তিসহ এলাকাভিত্তিক ব্লক রেইড, তল্লাশি ও চেকপোস্ট কার্যক্রম পরিচালনা করতে হবে। ডিএমপির সব আবাসিক হোটেল, মেস এবং বস্তি এলাকায় ব্লক রেইড ও তল্লাশি কার্যক্রম পরিচালনা করতে হবে।

কোনো ধরনের সন্ত্রাসী ও জঙ্গিগোষ্ঠী যেন ঢাকা মহানগরীতে অন্তর্ঘাতমূলক কার্যক্রম পরিচালনা করতে না পারে সে বিষয়ে সবাইকে আন্তরিকতার সঙ্গে কাজ করতে ও বিশেষ অভিযান সফল করার জন্য অনুরোধ করা হলো।

এ ছাড়া ছাত্রাবাস, ক্লিনিক, পরিত্যক্ত কারখানা, সন্দেহভাজন কোচিং সেন্টার, ইংরেজি মাধ্যম স্কুল/শিক্ষাপ্রতিষ্ঠান এবং অন্যান্য সন্দেহভাজন প্রতিষ্ঠানগুলোতে তল্লাশি ও ব্লক রেইড কার্যক্রম পরিচালনা করতেও বলা হয়েছে ডিএমপির নির্দেশনায়।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ডিএমপি যুগ্ম কমিশনার অপারেশন্স বিপ্লব কুমার সরকার বলেন, এখন থেকে প্রতি মাসেই ব্লক বা বিশেষ অভিযান পরিচালনা করা হবে। ১৫ আগস্টকে কেন্দ্র করে নিরাপত্তা জোরদার করা হয়েছে। আগস্ট মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা করা হয়েছিল। ষড়যন্ত্রকারীরা অপতৎপরতায় লিপ্ত থাকে এ মাসকে কেন্দ্র করে। সব ধরনের বিষয় মাথায় রেখে নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে ডিএমপি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ