28 C
আবহাওয়া
১০:৫৩ অপরাহ্ণ - জুলাই ২২, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাবাজারে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ

বাংলাবাজারে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ

বাংলাবাজারে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রাম নগরের বাংলাবাজার স্ট্যান্ড রোড এলাকায় বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে বিক্ষোভ করেছে শ্রমিকরা। এ দাবিতে প্রায় দেড় ঘন্টা সড়ক অবরোধ করা হয়। বৃহস্পতিবার (১৩ জুন) দুপুর ১১ টার দিকে সদরঘাট থানার বাংলাবাজার স্ট্যান্ড রোডের আমির হোসেন দোভাষ সড়কে আদিলা গার্মেন্টস ফ্যাক্টরী লিমিটেড নামে একটি কারখানার শতাধিক শ্রমিক বকেয়া বেতনের দাবিতে অবস্থান কর্মসূচী ও বিক্ষোভ করে।

এসময় সড়কের উভয় পাশে যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ কারখানার মালিক পক্ষের সঙ্গে যোগাযোগ করে বেতন-বোনাস পরিশোধের ব্যাপারে আশ্বাস দিলে শ্রমিকরা সড়ক থেকে সরে যায়। যান চলাচল স্বাভাবিক হয়।

বিক্ষোভরত শ্রমিকেরা বলেন, আমাদের সকাল ১০ টা থেকে রাত ১০টা পর্যন্ত ডিউটি। প্রতি মাসের ২৩ থেকে ২৮ তারিখ আমাদের বেতন দেয় গার্মেন্টস কর্তৃপক্ষ। আমাদের এ মাসে হাফ বেতন দেওয়ার কথা বলেছে। তালা মেরে রাখা হয়েছিল আমাদের। তালা ভেঙ্গে আমরা নিচে আন্দোলনে এসেছি। আমাদের দাবি, আজকেই আমাদের বেতনসহ কোরবানী ঈদের বোনাস দিতে হবে। প্রতি মাসের ১ থেকে ১০ তারিখের মধ্যে বেতন দিতে হবে। আমরা নাইট ডিউটি করবো না। এরা সবসময় এমন করে। রোজার ঈদেও করেছে।

এ বিষয়ে আদিলা গার্মেন্টস ফ্যাক্টরী লিমিটেডের এইচ আর ম্যানেজার আব্দুল জব্বার বলেন, এখানে কোন বকেয়া বেতন বাকী নেই। শনিবারে মে মাসের বেতনসহ বোনাস দেওয়ার কথা ছিল। কিন্তু শ্রমিকেরা কেন আন্দোলন করতেছে বুঝতে পারছি না। হাফ বেতনের কোন কথা হয়নি।

সদরঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফেরদৌস বাংলাদেশ নিউজ এজেন্সিকে (বিএনএ) বলেন, মালিকপক্ষ শনিবারে (১৫ জুন) বেতন-বোনাস দেওয়ার কথা থাকলেও শ্রমিকেরা মনে করেছিল শনিবারে বেতন-বোনাস না দিয়ে গার্মেন্টস ঈদের বন্ধ হয়ে যেতে পারে। এজন্য শ্রমিকেরা গার্মেন্টসে কর্মরত অবস্থা থেকে সড়কে বিক্ষোভে নামে। মালিকপক্ষ এবং শ্রমিকপক্ষের সাথে আলোচনা করে আজকেই (বৃহস্পতিবার) বেতন-বোনাস দেওয়ার সিদ্ধান্ত হয়। এতে শ্রমিকেরা পুনরায় কাজে ফিরে যায়।

বিএনএনিউজ/ বাবর মুনাফ/হাসনা

Loading


শিরোনাম বিএনএ