32 C
আবহাওয়া
৮:২৬ অপরাহ্ণ - জুলাই ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকা ছাড়ছে ঘরমুখো মানুষ

ঢাকা ছাড়ছে ঘরমুখো মানুষ

ঈদযাত্রা

বিএনএ ডেস্ক: প্রিয়জনদের সঙ্গে কোরবানির ঈদ উদযাপনে রাজধানী ছাড়তে শুরু করেছেন নগরবাসী। ঈদের আগমূহুর্তের ভিড় আর দুর্ভোগ এড়াতে ঘরমুখো মানুষের অনেকেই আগেভাগে বাড়িতে রওনা হয়েছেন।

বৃহস্পতিবার (১৩ জুন) সকাল থেকেই রেলওয়ে স্টেশন ও বাস টার্মিনালগুলোয় রয়েছে যাত্রীদের ভিড়।কর্মদিবস হওয়ায় পরিবারের সদস্যদের আগেই পাঠিয়ে দিচ্ছেন অনেকে। এ ছাড়া ছুটি শুরু হওয়ায় শিক্ষার্থীদেরও ভিড় বেড়েছে।

প্রতিবছর ঈদে ঘরমুখো মানুষের পথে পথে যানজট ও ভোগান্তির কথা মাথায় রেখে আগেভাগেই ঢাকা ছাড়ছে মানুষ। শেষ মুহূর্তের ভিড় এড়াতে কেউ কেউ পরিবারের সদস্যদের ছুটি শুরুর আগেই বাড়িতে পাঠিয়ে দিচ্ছেন। সড়ক পথ, নৌ পথ, বিমান পথ ও রেলপথে ছুটছেন মানুষ গ্রামে নাড়ির টানে।

সকালে কমলাপুর রেলওয়ে স্টেশনে দেখা যায় যাত্রীদের চাপ। বসার জায়গা না পেয়ে প্ল্যাটফর্মে দাঁড়িয়ে ট্রেনের জন্য অপেক্ষা করতে দেখা যায় অনেক যাত্রীদের। কর্তৃপক্ষ জানিয়েছে, টিকিট ছাড়া কাউকে প্ল্যাটফর্মে ঢুকতে না দেওয়ায় এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক।

যাত্রী আকিব শাহরিয়ার বলেন, অন্যান্য বারের তুলনায় এবার যাত্রীদের চাপ কম। যেহেতু, পরিবার নিয়ে যাচ্ছি, তাই আমরা আগে টিকিট কেটে রেখেছি। এখন পর্যন্ত কোনো অসুবিধা হয়নি। আশা করি, নিরাপদে বাড়িতে ফিরে স্বজনদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে পারব।

এদিকে ভোর থেকেই রাজধানীর মহাখালী, গাবতলী, সায়েবাদসহ সব বাস টার্মিনালে বেড়েছে যাত্রীদের ভিড়। বিকেলে এই ভিড় আরও বাড়ার আশা পরিবহন সংশ্লিষ্টদের। যাত্রীচাপ বাড়ায় টার্মিনালগুলোর আশপাশের সড়কে দেখা দিয়েছে যানজট।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ