34 C
আবহাওয়া
১০:০৯ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » বুধবার ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

বুধবার ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

বুধবার ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

বিএনএ, ঢাকা: আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখো মানুষের জন্য ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে বুধবার (১৪ জুন)। ২৯ জুনকে ঈদুল আজহার দিন ধরে এ সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। এবারও ঈদযাত্রার জন্য আন্তঃনগর ট্রেনের সব টিকিট অনলাইনে বিক্রি করা হবে।

বরাবরের মতো সকাল ৮টায় রেলওয়ের ই-টিকিটিং ওয়েবসাইট ও রেলসেবা অ্যাপে টিকিট বিক্রি শুরু হবে। তবে, এবারই প্রথম অঞ্চলভেদে দুই শিফটে টিকিট বিক্রি করা হবে। সার্ভারে একসঙ্গে সব টিকিটপ্রত্যাশীর চাপ কমাতে এ সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

রেলওয়ের সিদ্ধান্ত অনুযায়ী, ২৪ জুনের টিকিট ১৪ জুন; ২৫ জুনের টিকিট ১৫ জুন; ২৬ জুনের টিকিট ১৬ জুন; ২৭ জুনের টিকিট ১৭ জুন এবং ২৮ জুনের টিকিট ১৮ জুন বিক্রি করা হবে। এছাড়া, ঈদের চাঁদ দেখার ওপর নির্ভর করে ২৯, ৩০ জুন ও ১ জুলাইয়ের টিকিট বিক্রি করা হবে। এছাড়া, যাত্রী সাধারণের অনুরোধে ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিট যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশন থেকে পাওয়া যাবে।

রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন আগেই জানিয়েছেন, এবারও ঈদে ট্রেনের শতভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হবে। দুটি শিফটে এ টিকিট বিক্রি হবে। প্রতিদিন সকাল ৮টায় বিক্রি শুরু হবে পশ্চিমাঞ্চলের টিকিট এবং দুপুর ১২টায় বিক্রি শুরু হবে পূর্বাঞ্চলের টিকিট। এবার ঈদে ঢাকা থেকে বহির্গামী আন্তঃনগর ট্রেনে মোট আসন হবে ২৯ হাজার।

তিনি আরও জানান, এবারও শতভাগ টিকিট অনলাইনে দেওয়া হবে। ‘টিকিট যার, ভ্রমণ তার’ এই নীতি মেনেই ভ্রমণ করতে হবে। ঈদযাত্রার অগ্রিম টিকিট রিফান্ড/ফেরত দেওয়া যাবে না। ঈদ স্পেশাল ট্রেনের টিকিটও অনলাইনে দেওয়া হবে। একজন যাত্রী শুধু ঈদের আগে একবার এবং ঈদের পরে একবার করে টিকেট নিতে পারবেন। একজন যাত্রী একটি আইডি দিয়ে চারটি টিকিট নিতে পারবেন। সেক্ষেত্রে যাত্রীর সঙ্গে থাকা বাকি তিন সহযাত্রীর বিবরণ টিকেটে উল্লেখ করতে হবে।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ