35 C
আবহাওয়া
৯:৫৯ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল নয় : ব্যক্তিগত চিকিৎসক

খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল নয় : ব্যক্তিগত চিকিৎসক

খালেদা জিয়া হাসপাতালে

বিএনএ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল নয়। এখনো নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। এ তথ্য জানিয়েছেন ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন।

সোমবার (১৩ জুন) বিকেলে খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে ১০ সদস্যের মেডিকেল বোর্ড বৈঠকে বসে। বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

জেড এম জাহিদ বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি কিংবা অবনতি কোনটিই হয়নি। চিকিৎসকরা এখন তাকে অবজারভেশনে রেখেছেন। তার প্রেসার ও কিডনিসহ শারীরিক কিছু জটিলতা কমলে হার্টের বাকি দু’টি ব্লকের চিকিৎসা করা হবে।

তিনি বলেন, মঙ্গলবার দুপুরে ম্যাডামের নিবিড় পর্যবেক্ষণে থাকার ৭২ ঘণ্টা শেষ হবে। এরপরই চিকিৎসকেরা তার শারীরিক অবস্থার বিষয়টি নিয়ে গণমাধ্যমে কথা বলতে পারেন।

গত রোববার হার্টে রিং পরানোর পর বিএনপি চেয়ারপারসনকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়। এ তথ্য জানিয়েছিলেন ডা. এ জেড এম জাহিদ।

এর আগে শুক্রবার দিবাগত রাত ২টার দিকে অসুস্থ বোধ করলে খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে, তার বেশকিছু পরীক্ষাও করানো হয়। পরে এনজিওগ্রাম করা হলে বিএনপি চেয়ারপারসনের হার্টে ৯৯ ভাগ ব্লক ধরা পড়ার কথা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জানান, তার হার্টে একটি রিং স্থাপন করা হয়। ফলে আপাতত তিনি কিছুটা ঝুঁকিমুক্ত।

৭৬ বছর বয়সী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস ও চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন।

বিএনএ/ আর

Loading


শিরোনাম বিএনএ